• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

কারও জীবন নষ্ট করে অপরাধী হবেন না: মেহজাবীন

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২২ অক্টোবর ২০২৪, ১৪:৪৯
মেহজাবীন চৌধুরী

শোবিজের দর্শকনন্দিত অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। পর্দায় ভিন্ন ভিন্ন লুক আর চরিত্রকে ফুটিয়ে তুলতে সাধনার কোনো কমতি রাখেন না তিনি। ক্যারিয়ারে ইতোমধ্যে উপহার দিয়েছেন অসংখ্য হিট নাটক। শুধু তাই নয়, ওয়েব ফিল্মেও নিজের অভিনয় গুণে দর্শকদের নজর কেড়েছেন তিনি।

কাজের পাশাপাশি নেটদুনিয়াতেও বেশ সরব মেহজাবীন। প্রায় সময়ই সমাজের নানান ইস্যুতে নিজের মতামত প্রকাশ করতে কিংবা প্রতিবাদ করতে দেখা যায় তিনি। এবারও তার ব্যতিক্রম হলো না। সামজিক যোগাযোগমাধ্যমে কারও জীবন নষ্ট না করার অনুরোধ জানালেন অভিনেত্রী।

গত ২১ অক্টোবর মধ্য রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি ছবি শেয়ার করে পোস্ট দিয়েছেন তিনি। মূলত সেখানে অমানবিক একটি ঘটনা তুলে ধরেছেন তিনি।

পাঠকদের জন্য মেহজাবীনের পোস্টটি হুবহু তুলে ধরা হলো—

‘বামে যেই ছবিটা দেখা যাচ্ছে, সেটা একজনের পোস্ট, যিনি একজন গৃহকর্মীকে নির্যাতন করেছেন (এখনও প্রমাণিত হয়নি মনে হয়, ইনভেস্টিগেশন চলছে)। আর ডান পাশের মানুষটি হলেন সেই নির্যাতিত গৃহকর্মী। দয়া করে সোশ্যাল মিডিয়ায় যা কিছু দেখছেন, সবকিছু বিশ্বাস করবেন না। অনেকেই শুধু ভান করছে। কেউ ভালো সাজে, কেউ নিজেকে ভুক্তভোগী হিসেবে দেখায়, কেউ ক্ষমতাশীল বলে দাবি করে, আবার কেউ নিরপরাধের অভিনয় করে।

বাস্তবে, প্রত্যেকেই কোনো না কোনোভাবে অভিনয় করছে, আর কেউ কেউ তো বুঝতেও পারে না যে তারা কী করছে। তবে মনে রাখবেন, সবকিছুই সত্য নয় যা আপনি অনলাইনে দেখেন। মানুষজন নিজেদের নিয়ে বড় বড় কথা লিখে, কিন্তু আমি সবসময় বিশ্বাস করি, কাজ কথার চেয়ে বেশি শক্তিশালী।

সোশ্যাল মিডিয়া বুদ্ধিমত্তার সঙ্গে ব্যবহার করুন। আগে মানুষ হোন, তারপর ভালো মানুষ সাজুন। অনলাইনে কীভাবে নিজেকে উপস্থাপন করছেন সেটা ততটা গুরুত্বপূর্ণ নয়, যতটা গুরুত্বপূর্ণ আপনার বাস্তবের কাজ। এই ছবিটি গত কয়েকদিন ধরে এতবার দেখেছি যে এটা আমাকে গভীরভাবে প্রভাবিত করেছে। যারা গৃহকর্মীর সাহায্য নেন, তাদের হয় সাহায্য করুন, বুঝিয়ে বলুন আর যদি তারা আপনার প্রত্যাশা পূরণ করতে না পারে, তাহলে তাদের ছেড়ে দিন। কিন্তু তাদের ক্ষতি করবেন না। কারও জীবন নষ্ট করবেন না। শারীরিক বা মানসিকভাবে ভেঙে ফেলবেন না। এটা শুধু ভুল নয়, এটা অপরাধ। অপরাধী হবেন না।’

আরটিভি/এইচএসকে/এআর

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গৃহকর্মীকে পাশবিক নির্যাতনকারী দিনাত জাহান রিমান্ডে
এবার নাটকে অভিষেক মেহজাবীনের বোন মালাইকার
যে কারণে মেয়েটির পরিবারের সন্ধান চান মেহজাবীন
৩১ ভরি স্বর্ণ উদ্ধার, গ্রেপ্তার ৩ গৃহকর্মী