• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা

১৪ মাস পর ফিরলেন মিরাজ, নতুন মুখ রাকিবুল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২০:১৯
১৪ মাস পর ফিরলেন মিরাজ, নতুন মুখ রাকিবুল
ফাইল ছবি

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের শেষ ম্যাচ খেলছে বাংলাদেশ দল। এরই মধ্যে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করে ফেলেছে বিসিবি।

রোববার (২৯ সেপ্টেম্বর) ঘোষিত ১৫ সদস্যের এই দলে ১৪ মাস পর ফিরেছেন মেহেদী হাসান মিরাজ। সেইসঙ্গে জাতীয় দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন স্পিনার রাকিবুল হাসান। এ ছাড়া জায়গা হারিয়েছেন টাইগারদের ওপেনিংয়ের অন্যতম ভরসা সৌম্য সরকার। তার জায়গায় দলে ডাক পড়েছে ওপেনার পারভেজ হোসেন ইমনের।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের বিপক্ষে এই সিরিজ দিয়েই প্রথমবারের মতো টি-টোয়েন্টি খেলতে নামছে বাংলাদেশ। সেখানে অবধারিতভাবেই নেই সাকিব আল হাসানের নাম। বাংলাদেশ দলের সবচেয়ে বড় ভরসা হয়ে ওঠা অভিজ্ঞ এই ক্রিকেটার টি-টোয়েন্টি ফরম্যাট থেকে নিজেকে সরিয়ে নেওয়ার ঘোষণা দিয়েছেন কয়েক দিন আগেই। অভিজ্ঞদের মধ্যে দলে নিজের অবস্থান ঠিকই ধরে রেখেছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

এদিকে কয়েক দিন আগেই বাংলাদেশ হাই-পারফরম্যান্স দলের হয়ে অস্ট্রেলিয়ার টপ অ্যান্ড সিরিজে দুর্দান্ত পারফর্ম করেছিলেন রাকিবুল হাসান এবং পারভেজ হোসেন ইমন। পাকিস্তান শাহীনস এবং বিগ ব্যাশের দলগুলোকে নিয়ে হওয়া এই টুর্নামেন্টে ফাইনাল খেলেছিল বাংলাদেশ। সেই টুর্নামেন্টে টানা ভালো খেলারই পুরস্কার পেলেন দুজনে।

পেস বিভাগে ফিরে এসেছেন শরিফুল ইসলাম। ইনজুরির কারণে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ মিস করেছেন তিনি। ১৫ সদস্যের দলে বাকি পেসারদের মধ্যে আছেন তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও তানজিম সাকিব।

ব্যাটিং ইউনিতে রিয়াদ ও অধিনায়ক শান্ত ছাড়াও আছেন তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, লিটন দাস, জাকের আলী অনিক। অলরাউন্ডার হিসেবে দলে আছেন রিশাদ হোসেন ও শেখ মেহেদী হাসান।

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের বাংলাদেশ দল

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, পারভেজ হোসেন ইমন, তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, জাকের আলী, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, রাকিবুল হাসান এবং মেহেদী হাসান মিরাজ।

আরটিভি/এসএইচএম-টি

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাষ্ট্র সংস্কারের আগে রাজনৈতিক দলগুলোর সঙ্গে বসবে সরকার: প্রেস সচিব
বন্যায় ছাত্রদল নেতাকর্মীদের প্রতি জরুরি নির্দেশনা
বাংলাদেশ সিরিজের জন্য শক্তিশালী দল ঘোষণা দক্ষিণ আফ্রিকার 
সাকিবের পর মিরাজের চার উইকেট, ইনিংস ঘোষণা ভারতের