• ঢাকা রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১
logo

লায়ন্স ক্লাবের উদ্যোগে বিনামূল্যে ডায়াবেটিস চিকিৎসা কর্মসূচি পালিত

আরটিভি নিউজ

  ০৫ জুলাই ২০২৪, ১৮:০৪

লায়ন্স ক্লাবের উদ্যোগে বিনামূল্যে ডায়াবেটিস চিকিৎসা কর্মসূচি-২০২৪ পালিত হয়েছে।

শুক্রবার (৫ জুলাই) সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত রাজধানীর পুরানা পল্টন মোড়ে হোটেল মেট্রোপলিটন-সংলগ্ন স্থানে এ কর্মসূচি পালিত হয়। এ সময় বিভিন্ন শ্রেণি পেশার প্রায় ২০০ মানুষের মাঝে চিকিৎসা সেবা প্রদান এবং সচেতনতামূলক পরামর্শ প্রদান করা হয়।

বাংলাদেশের লায়ন্স ক্লাব অব ঢাকা রিজেন্সির আমন্ত্রণে সাড়া দিয়ে এই প্রথম অল ত্রিপুরা ডায়াবেটিক ফোরাম, আগরতলা ও বাংলাদেশের লায়ন্স ক্লাব অব ঢাকা রিজেন্সি, ঢাকা সাউথ ও লিও ক্লাব অব ঢাকা রিজেন্সি’র যৌথ উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশের ডিস্ট্রিক্ট ৩১৫ বি ১ এর ডিস্ট্রিক্ট গভর্নর লায়ন মোহাম্মদ আশরাফ এইচ খান হীরা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদ্য প্রাক্তন ডিস্ট্রিক্ট গভর্নর লায়ন মোহাম্মদ লুৎফর রহমান, প্রথম ভাইস গভর্নর লায়ন ড. এ কে এম সরওয়ার জাহান জামিল, দ্বিতীয় ভাইস গভর্নর লায়ন খন্দকার মাজহারুল আনোয়ার শাজাহান, লায়ন্স ফাউন্ডেশনের সেক্রেটারি জেনারেল নুরের রহমান, ঢাকা রিজেন্সি ক্লাব সভাপতি আশরাফুল ইসলাম শামীম, ক্লাব সম্পাদক রাশেদুল ইসলাম, ক্লাব কোষাধক্ষ্য মুক্তারুদ্দিন মতি, লায়ন, লিও ক্লাবের সদস্যবৃন্দ ও ঢাকা সাউথের প্রেসিডেন্ট সিরাজুল ইসলাম, সদ্য প্রাক্তন প্রেসিডেন্ট ইমরানুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক রফিকুল ইসলামসহ আরও অনেকেই।

অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য ভারতের ত্রিপুরা রাজ্য থেকে অল ত্রিপুরা ডায়াবেটিক ফোরামের সম্পাদক এবং এই কর্মসূচির সমন্বয়কারী শ্রী প্রণব বনিক, ফোরামের কার্যকরী সভাপতি ডা. সুশান্ত কুমার সেন, সহসভাপতি ডা. কৃষ্ণপদ দেবনাথ, কার্যকরী সদস্য ডা. দেবাশিষ নাথ, ডা. রনেন্দ্র কুমার বর্মন, ডা. ইন্দ্রজিৎ পাল, সদস্য শ্রীমতী লিপি, গুপ্ত সেন শ্রীমতী, মিনা ভৌমিক দেবনাথ, শ্রীমতী সীমা বর্মণ, শ্রী তপন শুক্ল বৈদ্য, শ্রী অনিন্দ্য সেন ও মিস স্পন্দিতা সেনসহ ১২ জনের টিম ঢাকায় এসেছেন।

ভারত ও বাংলাদেশের দুই সংগঠনের মাধ্যমে এই প্রথম ডায়াবেটিস সচেতনতা ও রোগ নির্ণয় কর্মসূচি অনুষ্ঠিত হওয়ায় খুশি সাধারণ মানুষ। তাদের দাবি এ আয়োজন যেন সবসময় অব্যাহত রাখা হয়।

কর্মসূচি শেষে দুই দেশের চিকিৎসক ও সংগঠনের সদস্যদের নিয়ে মতবিনিময় ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। এতে ডায়াবেটিস নির্মূলে করণীয় বিষয়বস্তু নিয়ে আলোচনা করা হয়।

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিয়মিত ব্যাডমিন্টন খেললে পাবেন যেসব স্বাস্থ্য উপকারিতা
ডায়াবেটিস হলে পায়ের যত্ন নেবেন যে নিয়মে
ডায়াবেটিস নিয়ন্ত্রণসহ জামরুলের যত স্বাস্থ্য উপকারিতা
শ্বেতীর সমস্যা দ্রুত সমাধানে যা করণীয়