• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

বিদায়ী ম্যাচটা রাঙানো হলো না, সপরিবারে কাঁদলেন সুয়ারেজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৫৪
সুয়ারেজ
ছবি-এএফপি

একসময় উরুগুয়ে ফুটবলের সুপারস্টার বলা হতো লুইজ সুয়ারেজকে। বিপদের সময় দলকে জয় এনে দেওয়ায় ছিল তার কাজ। দেশটির জার্সিতে সর্বোচ্চ গোলদাতাও তিনি। তবে এবার শেষ হলো উরুগুয়ে ফুটবলের সুয়ারেজ অধ্যায়। বিশ্বকাপ বাছাইয়ে প্যারাগুয়ে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়েছেন এই কিংবদন্তি ফুটবলার।

শনিবার (৭ আগস্ট) সুয়ারেজের বিদায়ের সাক্ষী হতে মন্টেভিডিওতে হাজির হন তার হাজার ভক্তরা। ম্যাচের শুরুতে স্টেডিয়ামে যখন ‘উরুগুয়ে জাতীয় দলের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা লুইস সুয়ারেজ’ ঘোষণা করা হয়, তখন করতালিতে ফেটে পড়ে পুরো স্টেডিয়াম। খেলা চলাকালে তাকে উদ্দেশ্য করে গ্যালারিতে বারংবার ‘লুচো, লুচো’ স্লোগান ওঠে।

২০০৭ সালে ফেব্রুয়ারি অভিষেকের পর দেশের জার্সিতে ১৪৩ ম্যাচে তিনি ৬৯ গোল করেছেন। প্যারাগুয়ের বিপক্ষে জয় পেলে হয়তো তার বিদায়টা আরও সুন্দর হতো। কিন্তু শেষটা রাঙাতে পারেননি তিনি। প্যারগুয়ের বিপক্ষে ড্র হয়েছে ম্যাচটি।

সুয়ারেজের বিদায়ে মাঠেই উপস্থিত ছিলেন তার পরিবারের সদস্যরা। গ্যালারিভর্তি সমর্থকদের অভ্যর্থনার বিপরীতে শেষবার জাতীয় দলের জার্সি পরে নেমে কাঁদলেনও সপরিবারে।

বিদায়ী বার্তায় সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সুয়ারেজ বলেন, এমন আন্তরিক অভিভাদনের জন্য সবাইকে ধন্যবাদ। উরুগুয়ে যেকোনো খেলোয়াড়, কোচ, পরিচালক কিংবা যে কারও চেয়ে বড়। আগামীকাল থেকে আমি শুধুই আরেকজন ভক্ত।

‘যারা এরপর খেলতে আসবে, সবার জন্য শুভকামনা থাকবে। নিশ্চিতভাবে তারাও আমাদের মতো দেশের প্রতিনিধিত্ব করবে। উরুগুয়ে দীর্ঘজীবী হোক এবং আমি সব সময় উরুগুয়ের মানুষের কাছে কৃতজ্ঞ থাকব।’

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিভিতে আজকের খেলা
ফুটবলের বাইরে বিশ্বের প্রথম ব্যক্তি হিসেবে ইতিহাস গড়লেন রোনালদো
সেনাবাহিনীর আরও দুই ঊর্ধ্বতন কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসর
লে. মজিবুরকে বরখাস্ত ও সাইফুলকে বাধ্যতামূলক অবসর