• ঢাকা রোববার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১
logo

মহানবীকে নিয়ে কটূক্তি, বশেমুরবিপ্রবিতে শিক্ষার্থীকে গণপিটুনি

বশেমুরবিপ্রবি (গোপালগঞ্জ) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ মে ২০২৪, ১১:২৭
মহানবীকে নিয়ে কটূক্তি, বশেমুরবিপ্রবিতে শিক্ষার্থীকে গণপিটুনি
ছবি : আরটিভি

সামাজিক যোগাযোগ মাধ্যমে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তি করার অভিযোগ উঠেছে উৎস গাইন নামে এক শিক্ষার্থীর বিরুদ্ধে। অভিযুক্ত শিক্ষার্থী গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যম মেসেঞ্জারের একটি গ্রুপে উৎস গাইন মহানবীকে (সা.) নিয়ে কটূক্তিযুক্ত একটি মেসেজ করেন। যা সঙ্গে সঙ্গেই রিমুভও করে দেন তিনি। তবে এ বিষয়টি বিশ্ববিদ্যালয়ে ছড়িয়ে পড়লে রোববার (২৬ মে) শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের নিউমার্কেটের একটি দোকানে উৎস গাইনকে জিজ্ঞাসাবাদ করেন এবং মৌখিক স্বীকারোক্তি আদায়ের চেষ্টা করেন। পরবর্তীতে উত্তেজিত শিক্ষার্থীরা তাকে মারধর করেন এবং প্রক্টর দপ্তরে নিয়ে যান।

রাতে প্রক্টর দপ্তরে অভিযুক্ত শিক্ষার্থী লিখিত স্বীকারোক্তি দেন। এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অভিযুক্ত শিক্ষার্থীকে আরেক দফা মারধর করেন।

পরবর্তীতে প্রক্টর ড. মো. কামরুজ্জামান অভিযুক্ত শিক্ষার্থীকে গোপালগঞ্জ সদর থানা পুলিশের কাছে সোপর্দ করেন।

অভিযুক্ত শিক্ষার্থীর শারীরিক আঘাত বেশি হওয়াতে প্রথমে তাকে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে গোপালগঞ্জ সদর থানা পুলিশ। সদর হাসপাতালে চিকিৎসা সম্ভব না হলে তাকে খুলনা মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেও অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করেন।

এ দিকে রাতে ক্যাম্পাসে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা উৎস গাইনের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন। উক্ত মিছিলে সাধারণ শিক্ষার্থীরা অভিযুক্ত শিক্ষার্থীর সর্বোচ্চ শাস্তি এবং বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কারের দাবিও জানান।

সর্বশেষ খবরে জানা যায়, উন্নত চিকিৎসার জন্য পুলিশ প্রহরায় খুলনা থেকে ঢাকায় নেওয়া হচ্ছে উৎস গাইনকে। আরও জানা যায়, প্রতিকূল আবহাওয়াতে রাস্তায় ঝড়ের প্রভাবে অ্যাম্বুলেন্স দ্রুত চালানো সম্ভব হচ্ছে না। এখনো জ্ঞানহীন অবস্থায় আছেন উৎস গাইন।

মন্তব্য করুন

  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে মহানবীর (সা.) বিদায় হজ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত
যেভাবে মহানবী (স.) কোরবানির মাংস বণ্টন করতেন
ধর্ম নিয়ে কটূক্তি : শর্ত মানলে কারাভোগ করতে হবে না তিথির
ধর্ম নিয়ে কটূক্তি : জবি শিক্ষার্থী তিথি সরকারের কারাদণ্ড