• ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
logo

‘কাফনের কাপড়’ পরে আমরণ অনশনে নার্সিং শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার (রাজশাহী), আরটিভি নিউজ

  ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১৫:২৫
ছবি : আরটিভি

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) নার্সিং অনুষদে সৃষ্ট ভয়াবহ সেশনজট নিরসনের দাবিতে কাফনের কাপড় পরে আমরণ অনশন কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।

রোববার (৮ সেপ্টেম্বর) দুপুর ১২টা থেকে রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সামনে তারা এ কর্মসূচি শুরু করেন। এ সময় দাবি আদায়ে নানা স্লোগান দিতে থাকেন তারা।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, ঢাকা, চট্টগ্রাম, সিলেটে পরীক্ষা নেওয়া গেলে রামেবিতে কেন নেওয়া যাবে না? আমরা যখন আসি, মৌখিকভাবে আশ্বস্ত করা হয়, কিন্তু বাস্তবে সেটির প্রতিফল হয় না। আমরা ওয়েবসাইটে পরীক্ষার রুটিন দেখতে চাই এবং সেপ্টেম্বর মাসের ভেতরে পরীক্ষা গ্রহণ করে ফলাফল প্রকাশ করতে হবে।

এ দিনের অনশন কর্মসূচিতে রাজশাহী, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট সরকারি নার্সিং কলেজসহ রামেবি অধিভুক্ত অন্যান্য বেসরকারি নার্সিং কলেজের শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

তবে অনশনের খবর পেয়ে রাজশাহী বিভাগীয় কমিশনার দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর শিক্ষার্থীদের কাছে ছুটে আসেন এবং শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে জানান, সমন্বয়কদের সঙ্গে একটি মিটিং চলছে। আজকের মধ্যে একজন ভারপ্রাপ্ত উপাচার্য নিয়োগ দিব, অক্টোবরের মধ্যেই সকল পরীক্ষা নেওয়া হবে।

তবে শিক্ষার্থীরা জানান, সেপ্টেম্বরের মধ্যেই সকল পরীক্ষা নিয়ে ফলাফল ঘোষণা করতে হবে। সেই সঙ্গে লিখিত প্রজ্ঞাপন নিয়ে আমরণ অনশন থেকে ফিরবে।


মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বৈরাচারের দোসরদের ষড়যন্ত্র সম্পর্কে সজাগ থাকুন: জামায়াত সেক্রেটারি
দুই হাতে গুলি চালানো রুবেল ফের ৭ দিনের রিমান্ডে
রাবি টিএসসিসির নতুন ভারপ্রাপ্ত পরিচালক ড. মুর্শিদা ফেরদৌস
স্মার্টফোনের আসক্তি দূর করতে খেলাধুলায় অংশগ্রহণ করতে হবে: আসিফ মাহমুদ