• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

শাফিন আহমেদের মৃত্যু আমাদের জন্য অপূরণীয় ক্ষতি: প্রিন্স মাহমুদ

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৬ জুলাই ২০২৪, ১২:২৬
ছবি: সংগৃহীত

হৃদরোগে আক্রান্ত হয়ে ‘চাঁদ তারা সূর্য’, ‘জ্বালা জ্বালা’, ‘ফিরিয়ে দাও’, ‘ফিরে এলে না’, ‘আজ জন্মদিন তোমার’সহ অসংখ্য জনপ্রিয় গানের শিল্পী ও ব্যান্ড তারকা শাফিন আহমেদ মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২৫ জুলাই) ভোর ৬টা ৫০ মিনিটে আমেরিকার ভার্জিনিয়ার একটি হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে দেশের সংগীতাঙ্গনে। সবাই যে যার মতো করে স্মৃতি রোমন্থন করছেন, জানাচ্ছেন সমবেদনাও।

কিংবদন্তি গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক প্রিন্স মাহমুদ বলেছেন, যে সংবাদ পেলাম তা বিশালরকম অপ্রত্যাশিত। তার মৃত্যু আমাদের জন্য অপূরণীয় ক্ষতি।

তিনি আরও বলেন, হুট করে একটা মানুষ নাই, ভাবা যাচ্ছে না। উনি খুব গোছানো মানুষ ছিলেন। তার মৃত্যুর খবর আমাকে খুব পীড়া দিচ্ছে।

এই গীতিকার-সুরকার বলেন, ব্যান্ডের বাইরে আমার প্রায় আট থেকে দশটি গান গেয়েছিলেন শাফিন ভাই। আমি যা দিতাম, তিনি পছন্দ করতেন। খুব যত্ন সহকারে কণ্ঠ দিতেন। ব্যান্ডের বাইরে সম্ভবত আমার করা গানই তিনি সবচেয়ে বেশি গেয়েছেন।

প্রসঙ্গত, প্রিন্স মাহমুদের কথা ও সুরে শাফিন আহমেদের কণ্ঠে ‘আজ জন্মদিন তোমার’ গানটি প্রায় এক যুগ ধরে দর্শকের মন জয় করে আছে। এছাড়াও প্রিন্স মাহমুদের লেখা ‘দুঃখ স্রোত’,‘কী করে সব ভুলে যাই’,‘জীবনে কী পাব’ গানেও কণ্ঠ দেন শাফিন।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মারা গেছেন শিশুসাহিত্যিক আশরাফুল আলম পিনটু
মারা গেছেন নির্মাতা উৎপলেন্দু চক্রবর্তী
ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ ইমন মারা গেছেন
অতীত থেকে শিক্ষা নিয়ে সাবধান হওয়ার আহ্বান প্রিন্স মাহমুদের