• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

যে স্ট্যাটাসের কারণে শাম্মীকে ডিবি দিয়ে ধরানোর হুমকি দেওয়া হয়

আরটিভি নিউজ

  ১৯ আগস্ট ২০২৪, ১৬:৩৯
সংগৃহীত
ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়া সাধারণ শিক্ষার্থীদের ওপর দফায় দফায় হামলা, নির্যাতন ও গুলি চালানোর ঘটনার কথা সবার জানা। আইনশৃঙ্খলা বাহিনী পুলিশ ও আওয়ামী লীগ এবং দলটির সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা শেষ পর্যন্ত দমিয়ে রাখতে পারেনি শিক্ষার্থীদের। শেষ পর্যন্ত সাধারণ শিক্ষার্থী ও মানুষের রোষানলে পড়ে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর ক্ষমতা থেকে পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে যান শেখ হাসিনা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সময় বিনোদন অঙ্গনের অনেকে ছাত্রদের সমর্থন করেন। প্রতিবাদ জানিয়ে নামেন রাস্তায়। আর সেই কারণেই অনেকেই নানা হুমকির সম্মুখীন হতে হয়েছে। অভিনেত্রী এলিনা শাম্মীও এ রকম অভিজ্ঞত্রার সম্মুখীন হয়েছেন।

সোমবার (১৯ আগস্ট) সামাজিকমাধ্যমে বিষয়টি জানিয়েছেন শাম্মী। নিজের ফেসবুকে গত জুলাইয়ে দেওয়া তার একটি পোস্টের স্ক্রিনশট প্রকাশ করেছেন। সেখানে লেখা, অর্থের বিনিময়ে বাবা-মাকে সন্তান হারানোর শোক ভোলানো যায়? তবে এতকিছু পেয়েও আজ আপনি কাঁদেন কেন!’ এটা স্পষ্ট যে শাম্মী পোস্টটি শেখ হাসিনাকে উদ্দেশ্য করে দিয়েছিলেন।

এই পোস্টের জন্য ডিবি দিয়ে ধরিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছিল উল্লেখ করে শাম্মী লিখেছেন, এই স্ট্যাটাসটা যখন লিখি তখন জুলাই মাস। স্বৈরাচার খুনির সরকার তখন মানুষ খুন করছে পাখির মতো। এই পোস্ট করার পর ম্যাসেঞ্জারে শত শত সতর্ক বার্তা দিতে থাকে বিভিন্ন জন। কেউ হুমকি, কেউ অনুরোধ কেউ আবার ডিবি ধরে নিয়ে পানিশমেন্ট দেবে সেই ভয়াবহ ভয়ের পূর্বাভাস।

এরপর লেখেন, তখনই ভয় পাইনি বরং আরও বেশি করে ছাত্রদের পাশে থেকেছি। সত্যের পাশে থেকেছি। আর এখন আমরা কথা বলার স্বাধীনতা পেয়েছি, স্বাধীন ভাবে মত প্রকাশ করতে পারছি এখন তো কোনো মিথ্যাবাদী, চাটুকার, ঠগবাজদের তোয়াক্কা করার সুযোগই নাই।

সবশেষে এলিনা শাম্মী লিখেছেন, সংস্কার করতে হবে, যার যার কর্মস্থলে সে সে সংস্কারের জন্য কাজ করুন, প্রতিবাদ করুন, সব অপশক্তি বিলুপ্ত হোক।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কার নামে সিঁথিতে সিঁদুর পরছেন মধুমিতা, মুখ খুললেন অভিনেত্রী
জ্বালানি ও জলবায়ু সংকট মোকাবিলায় ৫০০ কোটি ডলার ঋণ দিচ্ছে আইডিবি
দুর্ঘটনার কবলে মধুমিতা, দুমড়েমুচড়ে গেছে অভিনেত্রীর গাড়ি
ডিবিতে মোজাম্মেল বাবু-শ্যামল দত্ত