• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

হেলিকপ্টার সাপোর্ট দেবেন ইরফান সাজ্জাদ, প্রয়োজন দক্ষ রেসকিউ টিম

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২২ আগস্ট ২০২৪, ১৪:১৬
ছবি সংগৃহীত

ভয়াবহ বন্যায় আটকে থাকা অসহায়দের সাহায্য করতে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসছেন সাধারণ মানুষ। সামাজিক যোগাযোগমাধমেও সহায়তার জন্য আহ্বান জানাচ্ছেন তারকারাও। এবার বন্যার্তদের সাহায্য করতে দক্ষ রেসকিউ টিমের চাইলেন অভিনেতা ইরফান সাজ্জাদ।

পানির তীব্র স্রোতের কারণে বন্যার্ত এলাকায় নৌকা বা স্পিডবোট নিয়েও উদ্ধার কাজ সম্পন্ন করা যাচ্ছে না। এমন অবস্থায় হেলিকপ্টার দিয়ে বন্যার্তদের উদ্ধারের আকুতি জানিয়েছেন অনেকেই। তাদের সেই আহ্বানে সাড়া দিলেন ইরফান।

বুধবার (২১ আগস্ট) নিজের ভেরিফায়েড ফেসবুক বন্যার্তদের সহায়তা করতে একটি স্ট্যাটাসে এই অভিনেতা। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘দক্ষ কোন রেসকিউ টিম আছে যারা হেলিকপ্টার করে বন্যার্তদের উদ্ধার করতে পারবে? হেলিকপ্টার ভাড়া হতে শুরু করে যাবতীয় সাপোর্ট দিতে চাই।’

পাশাপাশি মন্তব্যের ঘরে দক্ষ রেসকিউ টিম খোঁজ করার কারণও জানান ইরফান সাজ্জাদ। তিনি লেখেন, ‘হেলিকপ্টার ব্যবহার করে এমন আবহাওয়াতে উদ্ধারে যাওয়া সহজ কাজ নয়। এজন্য দক্ষ টিম প্রয়োজন।’

জানা গেছে, কয়েক দিনের টানা বৃষ্টিতে বাংলাদেশসংলগ্ন ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় ত্রিপুরা রাজ্যে বন্যা দেখা দিয়েছে। এতে ডুম্বুর জলবিদ্যুৎ প্রকল্পের বাঁধ খুলে দিয়েছে ত্রিপুরা রাজ্য সরকার।

ফলে গোমতী ও ফেনী নদীর পানি হঠাৎ বেড়ে বাংলাদেশের বিভিন্ন অঞ্চল তলিয়ে গেছে। মুহুরী, কহুয়া ও সিলোনিয়া নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বুধবার সকাল থেকেই ফেনী, নোয়াখালী, কুমিল্লার পরিস্থিতি অবনতি হতে শুরু করলে চারদিকে আর্তনাদের সৃষ্টি হয়। অতীতে ফেনী বা নোয়াখালীর মানুষ কখনোই এমন পরিস্থিতিতে না পড়ায়, তাদের কোনো প্রস্তুতিই ছিল না বন্যা মোকাবেলার।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে নায়িকা হওয়ার ইচ্ছা পূরণ হয়নি তানিয়া বৃষ্টির
একতাবদ্ধ হয়ে কাজ করলে দেশ এগিয়ে যাবে: মিম
বন্যা ট্যুর বন্ধ হোক: ইরফান সাজ্জাদ
বিরতি কাটিয়ে ফের চলচ্চিত্র নির্মাণে সোহেল আরমান