• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

প্লিজ বিকাশ নয়, খাবার পাঠান: আরশ খান

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৩ আগস্ট ২০২৪, ১৮:১১
সংগৃহীত
ছবি: সংগৃহীত

টানা ভারীবর্ষণ এবং ভারত থেকে আসা পানিতে দেশের ১১টি জেলায় স্মরণকালের ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। এতে লাখ লাখ মানুষের বাড়িঘর-ফসলি জমি তলিয়ে গেছে। পানিবন্দি ও ক্ষতির মুখে পড়েছেন প্রায় ৪৫ লাখ মানুষ। এখন পর্যন্ত ১৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এরই মধ্যে বৃষ্টি নিয়ে দুই রকমের পূর্বাভাস দিয়েছে সরকারি দুই প্রতিষ্ঠান। ফলে দেশব্যাপি মানুষের মধ্যে প্রতিক্রিয়া দেখা গেছে।

বন্যাদুর্গতদের উদ্ধারে ইতোমধ্যে সেনাবাহিনীর পাশাপাশি কোস্টগার্ড, বিজিবি ও নৌবাহিনী যোগ দিয়েছে। এগিয়ে আসছে দেশের সকল শ্রেণি পেশার মানুষ। চলচ্চিত্রশিল্পী, অভিনেতা-অভিনেত্রী ইউটিউবার ইনফ্লুয়েন্সারাসহ সংগীত শিল্পীরা। সেই কাতারে আছেন হালের ক্রেজ অভিনেতা আরশ খান।

পর্দায় অনবদ্য কাজের জন্য বরাবরই দর্শকমহলে প্রশংসিত আরশ খান। দর্শকরা তাকে অভিনেতা হিসেবে চিনলেও, এর বাইরে বিভিন্ন সময় সামাজিক কর্মকাণ্ডে দেখা যায় তাকে। কিছুদিন আগেই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের প্রতি সংহতি জানিয়ে রাজপথে নেমেছিলেন এ অভিনেতা।

এবার দেশের ভয়াবহ বন্যা পরিস্থিতিতে শুকনো খাবার নিয়ে বন্যার্তদের পাশে দাঁড়ালেন আরশ খান। এরইমধ্যে নোয়াখালী পৌঁছেছেন তিনি। বন্যাকবলিত নোয়াখালীর কয়েকটি উপজেলায় বানভাসিদের দুয়ারে দুয়ারে খাবার পৌঁছে দিয়েছেন। আর তাকে সহযোগিতায় ছিলেন পার্শ্ববর্তী জেলার তার কয়েকজন বন্ধু।

শুক্রবার (২৩ আগস্ট) ঢাকায় ফেরার পর বন্যাদুর্গত এলাকায় ফের খাবার পাঠাবেন বলে জানিয়েছেন অভিনেতা আরশ খান। এ ব্যাপারে তিনি বলেন, নিজ চোখে কখনো এমন দুর্যোগ দেখিনি। আমার মনে হয়েছে এই সময় মানুষের পাশে দাঁড়ানো প্রয়োজন। এ জন্য আমরা কয়েকজন মিলে চলে এসেছি। এখানে আমরা আমাদের মতো করে কাজ করে যাচ্ছি।

আরশ খান আরও বলেন, দুদিন ধরে নোয়াখালীতে আছি। আজ ঢাকায় চলে যাব। তবে এখানে একটি টিম থাকবে। ঢাকা থেকে আরও একটা টিম কাজ করতে আসছে। আমি ঢাকায় ফেরার পর আরও কিছু শুকনো খাবার পাঠাব। এই মুহূর্তে এখানে অনেক খাবার প্রয়োজন। একইসঙ্গে কিছু কাপড় প্রয়োজন, যা ঢাকা থেকে পাঠাতে পারব।

এদিকে শুক্রবার (২৩ আগস্ট) আরশ খান ফেসবুকে একটি ভিডিও পোস্ট করে ক্যাপশনে লিখেন, প্লিজ বিকাশ নয় খাবার পাঠান।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বন্যার্তদের ‘প্রচেষ্টা’ দিচ্ছে ১০ টাকায় নতুন জামাকাপড়
বন্যার ক্ষতি মোকাবিলায় সবাইকে একসঙ্গে কাজ করতে হবে: উপদেষ্টা হাসান আরিফ
মারা গেছেন অভিনেতা ডার্লিংটন মাইকেলস
বৃষ্টি ও বন্যা নিয়ে সবশেষ যা জানা গেল