• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

নোবেলের নেশা ও বান্ধবীদের নিয়ে ফের সালসাবিলের বিস্ফোরক মন্তব্য

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২০ অক্টোবর ২০২৪, ১৭:৩১
সংগৃহীত
ছবি: সংগৃহীত

ওপার বাংলার জনপ্রিয় রিয়্যালিটি ‘সা রে গা মা পা’য় একের পর এক ধামাকা পারফরম্যান্স উপহার দিয়ে ২০১৮ সালে বেশ আলোচনায় আসেন মাইনুল আহসান নোবেল। এরপর কবি নজরুলের ‘কারার ঐ লৌহকপাট’, নগর বাউল জেমসের ‘মা’ ও আইয়ুব বাচ্চুর ‘এই রুপালি গিটার’। ততদিনে কলকাতার মানুষের কাছে তাকে আকাশচুম্বী জনপ্রিয়তা এনে দিয়েছে।

এরপর নোবেলের জনপ্রিয়তার খবর রটে যায় বাংলাদেশে। অল্প সময়েই দেশের মানুষের কাছ থেকেও পেতে থাকেন অসম্ভব ভালোবাসা। সেই ভালোবাসা ধরে রাখতে পারেননি তিনি। মুহূর্তেই হারিয়ে যান অন্ধকারের গর্ভে। তাকে নিয়ে ছিল ব্যাপক সমালোচনা। সামাজিকমাধ্যমে বিভিন্ন আপত্তিকর মন্তব্য করে ‘মাদকাসক্ত’ তকমা পেয়ে যান একসময়ের সবার চোখের মণি। তবে তিনি যে এক আসক্তিতে ছিলেন, তা বলাবাহুল্য। তার অনুরাগীদের প্রার্থনা ছিল শুধু তার সুস্থতা কামনায়। কারণ, নোবেল সুস্থ হয়ে ফিরে এলেই আবার শোনা যাবে তার সেই ঝাঁজালো সুরের গান।

দীর্ঘদিন বাদে সম্প্রতি একের পর এক সাক্ষাৎকারে সামনে আসছেন নোবেল। অনুরাগীদেরও তাকে নিয়ে আকাঙ্ক্ষা কম নয়। এখনও আশা করেন, নোবেলের মতিগতি কি ঠিক হয়েছে, নাকি আগের মতোই আছে? তবে অনুরাগীদের সেই সংকোচ অবশেষে কাটতে চলেছে। নোবেল ফিরে আসছেন সেই আগের রূপ-গুণেই! এক সাক্ষাৎকারে এমনটিই জানালেন এই শিল্পী।

নোবেল অবশেষে তার ভুলত্রুটিগুলো বুঝতে পেরেছেন। শুধরে নিয়েছেন নিজেকে। স্বীকার করলেন, আসক্তি নামের একটি বিষয়ের সঙ্গে খারাপ সময় কেটেছে তার। নিজেকে শোধরাতে কাটাতে হয়েছে রিহ্যাবেও।

এদিকে নোবেলের প্রাক্তন স্ত্রী সালসাবিল মাহমুদও তার প্রতি শুভকামনা রেখেছিলেন। তবে তার গতকাল রোববারের ফেসবুক স্ট্যাটাস বলছে ভিন্ন কথা। নিজের ফেসবুকে সালসাবিল লেখেন, ‘ঢেঁকি স্বর্গে গেলেও ধান ভানে। খুব দ্রুত বিচার না করে একটু সময় দিন, সত্যটা সবার সামনে চলে আসবে। যে যেটাতে অভ্যস্ত, সেটাই করতে থাকবে। ক্যামেরার সামনের নাটকটি ক্ষণস্থায়ী। সত্য বের হয়ে আসা শুধু ক্ষণিকের অপেক্ষা।’

কাকে নিয়ে এমন স্ট্যাটাস— মন্তব্যের ঘরে জানতে জান নেটিজেনরা। এক মন্তব্যের জবাবে সালসাবিল লেখেন, নেশাখোর। নেটাগরিকদের কেউ কেউ নোবেলের নাম লেখেন। বিষয়টি নিয়ে বিস্তারিত জানতে যোগাযোগ করা হয় সালসাবিলের সঙ্গে। তিনি জানান স্ট্যাটাসটি নোবেলকে নিয়ে। সেইসঙ্গে দাবি করেন ফের নেশায় ডুবছেন নোবেল।

সালসাবিল বলেন, সে (নোবেল) রিহ্যাবে ছিল অনেকদিন। ফেরার পর ২-৩ মাসের মতো ভালো ছিল। এখন আবার মাদক নেওয়া শুরু করেছে।

নোবেলের ফের মাদক নেওয়ার বিষয়টি কীভাবে জানলেন জানতে চাইলে সালসাবিল বলেন, রিহ্যাব থেকে ফেরার পরে থেকেই ওর সঙ্গে আমার যোগাযোগ ছিল। নিয়মিত কথা হতো। দু-তিন মাসের মতো ভালো ছিল। মাদক থেকে দূরে ছিল। কিন্তু সেপ্টেম্বর থেকে আবার শুরু করেছে। সে নিজেই আমাকে বলেছে। তার আচরণ কিছুটা ওলটপালট হচ্ছিল। বিষয়টি খেয়াল করে জানতে চাইলে সে বলে, হ্যাঁ নিচ্ছি তাতে তোমার কী।

বর্তমানে নোবেলের হাতে কিছু গান ও সিনেমা রয়েছে, যা ওটিটি প্ল্যাটফর্মের জন্য নির্মাণ হবে। এর মধ্যে একটিতে খলনায়ক চরিত্রে অভিনয় করতে দেখা যাবে তাকে। পর্দায় খলনায়ক চরিত্র নিয়েই ফিরতে চান এই গায়ক।

আরটিভি/এএ-টি

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অর্থনীতিতে নোবেল পেলেন ৩ মার্কিনি
শান্তিতে নোবেলজয়ী সংস্থাকে ড. ইউনূসের অভিনন্দন
শান্তিতে নোবেল পেল নিহন হিদানকিও
শান্তিতে নোবেল পুরস্কার ঘোষণা আজ