• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

ট্রাম্পকে হত্যাচেষ্টাকারী স্নাইপারের গাড়ি ও বাড়িতে মিললো ‘বিস্ফোরক’

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ জুলাই ২০২৪, ০২:১১
ট্রাম্পকে হত্যাচেষ্টাকারী স্নাইপারের গাড়ি ও বাড়িতে মিললো ‘বিস্ফোরক’
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ায় নির্বাচনী সমাবেশ করতে গিয়ে প্রাণঘাতী হামলার শিকার হয়েছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। শনিবার (১৩ জুলাই) সন্ধ্যায় সমাবেশে বক্তৃতা দেওয়ার সময় স্নাইপার হামলা করা হয় তার ওপর; কিন্তু সৌভাগ্যক্রমে অল্পের জন্য বেঁচে যান তিনি। হামলার পরপরই সিক্রেট সার্ভিস অ্যাসল্ট টিমের হাতে নিহত হন হামলাকারী। ইতোমধ্যে তার পরিচয়ও সনাক্ত করেছে এফবিআই। সেইসঙ্গে হামলাকারী স্নাইপারের গাড়িতে ও বাড়িতে তল্লাশি চালিয়ে ‘বিস্ফোরক’ পেয়েছে তদন্তকারী সংস্থা।

রোববার (১৪ জুলাই) এ তথ্য জানিয়েছে ওয়াল স্ট্রিট জার্নাল ও সিএনএনসহ বিভিন্ন মার্কিন সংবাদমাধ্যম।

হামলাকারীর নাম থমাস ম্যাথিউ ক্রুকস বলে জানিয়েছে এফবিআই। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শনিবার (১৩ জুলাই) পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাটলারে নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে দূরের একটি ভবন থেকে গুলি চালান ২০ বছর বয়সী এ ব্যক্তি। তবে গুলিটি তার কান ছুঁয়ে বেরিয়ে যায়। প্রতিক্রিয়াস্বরূপ সিক্রেট সার্ভিস এজেন্টদের পাল্টা গুলিতে নিহত হন থমাস।

পরবর্তীতে থমাসের গাড়িতে একটি বিস্ফোরক ডিভাইস পাওয়া গেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। জানা গেছে, তিনি ওই গাড়িটি চালিয়ে সমাবেশে এসেছিলেন। এছাড়া ট্রাম্পের ওপর হামলা চালানোর জন্য তিনি যে বন্দুকটি ব্যবহার করেন, সেটি তার বাবার কেনা।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের বরাত দিয়ে এপি ও সিএনএন জানিয়েছে, শুধু গাড়ি নয়, থমাসের বাড়িতেও বিস্ফোরক দ্রব্য পাওয়া গেছে।

প্রতিবেদন মতে, ট্রাম্পের ওপর হামলা করতে ২০ বছর বয়সী থমাস একটি এআর-স্টাইলের আগ্নেয়াস্ত্র ব্যবহার করেছিল। লাইসেন্সকৃত আগ্নেয়াস্ত্রটি তার বাবার কেনা।

পেনসিলভানিয়ার বাটলারে যেখানে ট্রাম্পের সমাবেশ হয়েছে সেখান থেকে প্রায় এক ঘন্টার দূরত্বে থাকতেন থমাস। বেথেল পার্ক হাই স্কুল থেকে ২০২২ সালে স্নাতক ডিগ্রি লাভ করেন তিনি।

মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নবাবগঞ্জে সালমান এফ রহমানের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা
ট্রাম্পের প্রচারের গান ব্যবহার আপত্তি অ্যাবার
কমলাকে নিয়ে ভুয়া তথ্য ছড়ানোর অভিযোগ ট্রাম্পের বিরুদ্ধে
‘তিনি কি ভারতীয়, নাকি কৃষ্ণাঙ্গ?’ ট্রাম্পের প্রশ্ন