• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

ইসরায়েলকে লক্ষ্য করে তিন শতাধিক রকেট ছুড়লো হিজবুল্লাহ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ অক্টোবর ২০২৪, ১৭:২৪
ইসরায়েলকে লক্ষ্য করে তিন শতাধিক রকেট ছুড়লো হিজবুল্লাহ
ফাইল ছবি

ক্রমেই উত্তপ্ত হয়ে উঠছে মধ্যপ্রাচ্য পরিস্থিতি। ফিলিস্তিনের গাজাকে ধ্বংসস্তূপে পরিণত করে এবার লেবাননে মানবিক বিপর্যয় নামিয়ে আনছে দখলদার ইসরায়েল। ইসরায়েলি সেনাদের লাগাতার হামলার জবাব দিয়ে যাচ্ছে হিজবুল্লাহও। সবশেষ ইসরায়েলের ভূখণ্ড লক্ষ্য করে ৩০০টির বেশি রকেট ছুড়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠীটি।

রোববার (১৩ অক্টোবর) মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টার মধ্যে দক্ষিণ লেবানন থেকে ৩০০টির বেশি রকেট উত্তর ইসরায়েলের দিকে নিক্ষেপ করা হয়েছে বলে স্বীকার করেছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী।

নিজেদের জ্যেষ্ঠ এক কমান্ডারকে হত্যার প্রতিশোধ নিতে ইসরায়েলের সামরিক বাহিনীর অবস্থান লক্ষ্য করে এ হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে হিজবুল্লাহ।

এক বিবৃতিতে সশস্ত্র গোষ্ঠীটি জানিয়েছে, মেরন ঘাঁটি এবং অধিকৃত গোলান মালভূমির চারটি স্থানসহ ইসরায়েলের ১১টি সামরিক ঘাঁটি ও ব্যারাকে ৩২০টিরও বেশি কাতিউশা রকেট দিয়ে হামলা চালানো হয়েছে।

এর আগে হিজবুল্লাহকে লক্ষ্য করে বিমান হামলা চালায় ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী। এর জবাবেই হিজবুল্লাহও দফায় দফায় রকেট ছুড়েছে। এমন পরিস্থিতিতে যুদ্ধের শঙ্কায় বন্ধ করে দেওয়া হয়েছে তেল-আবিব বিমানবন্দর। গত ২৪ আগস্ট ইসরায়েলে প্রায় সাড়ে ৩০০ রকেট ছোড়ে সশস্ত্র গোষ্ঠীটি।

আরটিভি/এসএইচএম


মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিজবুল্লাহর ড্রোন হামলায় ইসরায়েলি ৪ সেনা নিহত, আহত ৬০
লেবানন থেকে এক ঘণ্টায় ইসরায়েলে ১০০ রকেট নিক্ষেপ
লেবাননে ইসরায়েলের বর্বরোচিত হামলা, ৫ চিকিৎসকসহ নিহত ১০
ইসরায়েল জুড়ে হামাস, হিজবুল্লাহ ও হুথির হামলা