• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

বিএনপির সঙ্গে জোট নিয়ে যা বললেন জামায়াত নেতা রফিকুল

আরটিভি নিউজ

  ৩০ আগস্ট ২০২৪, ১৭:৫২
বিএনপির সঙ্গে জোট নিয়ে যা বললেন জামায়াত নেতা রফিকুল
ফাইল ছবি।

আওয়ামী লীগ সরকারের পতনের পর বিএনপি-জামায়াতের জোট নিয়ে নতুন আলোচনা শুরু হয়েছে। ইতোমধ্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল একটি গণমাধ্যমকে বলেছেন, ‘জামায়াতের সঙ্গে এই মুহূর্তে কোনো জোট নেই।’ জোট প্রসঙ্গে একই কথা বললেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান।

শুক্রবার (৩০ আগস্ট) দুপুরে নরসিংদীতে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপির সঙ্গে জামায়াতের প্র্যাক্টিক্যাল (ব্যবহারিক) কোনো দলীয় জোট নেই।

রফিকুল ইসলাম আরও বলেন, বিএনপির সঙ্গে ভ্রাতৃত্ববোধ বজায় আছে, থাকবে। তাদের সঙ্গে যোগাযোগ আছে, এটা দল রক্ষা করে চলবে। তাদের সঙ্গে আমাদের মাঝে মাঝে বসা হয় এবং দেশের সামগ্রিক পরিস্থিতি নিয়ে তাদের সঙ্গে আলোচনা অব্যাহত আছে।

এর আগে, মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জামায়াতের সঙ্গে আমাদের যে জোট ছিল, সেটি আন্দোলনের জন্য জোট, সেটি অনেক আগেই অকার্যকর হয়ে গেছে।

তিনি আরও বলেন, আমরা অন্য দলগুলোর সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছি। কারণ, এখন অন্তর্বর্তী সরকার আছে, এরপর আছে নির্বাচন। সুতরাং রাজনৈতিক দলগুলোর সঙ্গে আমরা আলোচনা বজায় রাখছি, এটা জরুরি। এই মুহূর্তে আমাদের কোনো জোট নেই। আমরা জোটবদ্ধ নই।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আগের মতো রাজনীতি এখন চলবে না: এ্যানি
আ.লীগের সঙ্গে আলোচনা নয়, শেখ হাসিনাকে ফেরত চাওয়া হবে: আসিফ নজরুল
‘জনগণের সরকার প্রতিষ্ঠা না করা পর্যন্ত আন্দোলন বন্ধ করা যাবে না’
সব জায়গায় সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া ঠিক নয়: ফখরুল