• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

শেষ মুহূর্তে আবাহনীর দল গঠন, বিপাকে জামাল ভূঁইয়া

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ আগস্ট ২০২৪, ১২:৪৭
বিপিএল ফুটবল
ছবি- সংগৃহীত

দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে হুমকির মুখে পড়েছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবল। স্পন্সর প্রতিষ্ঠানগুলো মুখ ফিরিয়ে নেওয়ায় দলগুলোর অংশগ্রহণও অনিশ্চিত ছিল। অবশেষে টুর্নামেন্টটি মাঠে গড়াচ্ছে। তবে প্রথমবারের মতো কোনো বিদেশি ফুটবলার ছাড়াই দল গঠন করেছে ঢাকা আবাহনী লিমিটেড।

শেখ হাসিনা সরকারের পতনের পর সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে এই ক্লাবটি। দুর্বৃত্তরা ব্যাপক ভাংচুর করেছে আবাহনী ক্লাবে। লুট করে নিয়ে গেছে অর্জিত সব ট্রফি। এ ছাড়াও ক্লাবটির চেয়ারম্যান সালমান এফ রহমানও গ্রেপ্তার। আত্মগোপনে রয়েছে বেশ কয়েকজন কর্মকর্তাও। তাই এই ক্লাবটির টুর্নামেন্টে অংশগ্রহণই অনিশ্চিত ছিল।

তবে গতকাল (বৃহস্পতিবার) ২০২৪-২৫ মৌসুমের খেলোয়াড়দের দলবদলে শেষ দিনে খেলোয়াড় নিবন্ধন সম্পন্ন করেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের সর্বাধিক ৬ বারের চ্যাম্পিয়নরা। আগেই তারা ১৪ জন নিবন্ধন করেছিল। বাকিদের নিবন্ধন করল শেষ দিনে।

গত লিগের দ্বিতীয় লেগে আবাহনীতে যোগ দিয়েছিলেন জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। আবাহনী তাকে ছেঁড়ে দিয়েছে। এবার জামাল ভূঁইয়া কোনো দলই পাননি। মধ্যবর্তী দলবদলে ক্লাব না পেলে জাতীয় দলের অধিনায়ককে এই মৌসুমে দর্শক হয়েই থাকতে হবে।

দিনভর গুঞ্জন ছিল জামাল ভূঁইয়ার নতুন ঠিকানা হতে যাচ্ছে ব্রাদার্স ইউনিয়ন। তবে গভীর রাতে বাফুফে ব্রাদার্সের যে খেলোয়াড় তালিকা সরবরাহ করেছে সেখানে নাম নেই ডেনমার্ক প্রবাসী এই ফুটবলারের।

লিগে অংশ না নেওয়ার কথা আগেই বাফুফেকে জানিয়েছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও শেখ রাসেল ক্রীড়া চক্র। এই দুই ক্লাব ছাড়া বাকি দলগুলো খেলোয়াড় নিবন্ধন করিয়েছে শেষ দিনে।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিভিতে আজকের খেলা
ফুটবলের বাইরে বিশ্বের প্রথম ব্যক্তি হিসেবে ইতিহাস গড়লেন রোনালদো
গবিতে ফুটবল খেলাকে কেন্দ্র করে দফায় দফায় মারামারি 
জামালপুরে গৃহবধূর হাত-পা বাঁধা মরদেহ উদ্ধার