• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

বিসিবির পরিকল্পনায় নেই সালমা ও রুমানা, যা বললেন প্রধান নির্বাচক

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৪৭
বাংলাদেশ
ছবি- বিসিবি

আর মাত্র দুই সপ্তাহ পর মাঠে গড়াবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আর এই টুর্নামেন্টকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। আর এই স্কোয়াডে জায়গা হয়নি দেশের দুই অভিজ্ঞ ক্রিকেটার রুমানা আহমেদ এবং সালমা খাতুনের।

বুধবার (১৮ সেপ্টেম্বর) এক ভিডিও বার্তায় ঘোষণার পর সংবাদ সম্মেলন শুরু করেন বিসিবির নারী ক্রিকেটের প্রধান হাবিবুল বাশার ও নারী ক্রিকেটের প্রধান নির্বাচক সাজ্জাদ আহমেদ।

এই সময় প্রধান নির্বাচককে রুমানা এবং সালমাকে দলে না থাকা নিয়ে প্রশ্ন করা হয়। তিনি জানান, বিসিবির ভবিষ্যৎ পরিকল্পনায় নেই এই দুই ক্রিকেটার। তবে তারা চাইলে দেশের হয়ে শেষ ম্যাচটা খেলার সুযোগ করে দেবে বিসিবি।

রুমানা আহমেদের পরিবর্তে দলে জায়গা পেয়েছেন আন্তর্জাতিক অভিষেকের অপেক্ষায় থাকা তাজ নেহার। এই তরুণীকে দলে নেওয়ার কারণ জানিয়ে প্রধান নির্বাচক বলেন, তাজকে দলে নেওয়া হয়েছে মূলত সাবেক অধিনায়ক রুমানার জায়গায়। কারণ, রুমানা এশিয়া কাপে ভালো করেননি। তার ব্যাটিংটাও আপাতত টি-টোয়েন্টির সঙ্গে যাচ্ছে না। তার জায়গায় তাজ নেহারকে নেওয়া হয়েছে।

এরপরই আলোচনায় আসেন আরেক সিনিয়র ক্রিকেটার সালমা খাতুনের নাম। প্রায় এক বছর ধরেই তিনি জাতীয় দলে নেই। তাকে নিয়ে ভাবছেও না বিসিবি।

অভিজ্ঞ এই ক্রিকটার নিয়ে সাজ্জাদ বলেন, সালমা-রুমানা দুজনের সঙ্গেই আমরা কথা বলেছি। তারা যদি দেশের হয়ে শেষ কোনো ম্যাচ খেলতে চান, অবশ্যই আমরা চেষ্টা করব তাদের মাঠ থেকে বিদায় দিতে। খেলা ছাড়ার পরও বোর্ডে তাদের অন্য ভূমিকায় রাখা যেতে পারে। তবে সিদ্ধান্তটা তো তাদেরই নিতে হবে।

উল্লেখ্য, আগামী ৩ অক্টোবর মাঠে গড়াবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের টুর্নামেন্টে দুটি গ্রুপে পাঁচটি করে মোট ১০টি দল খেলবে। অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও শ্রীলঙ্কা পড়েছে ‘এ’ গ্রুপে। ‘বি’ গ্রুপে বাংলাদেশ, ইংল্যান্ড, স্কটল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ।

আরটিভি/এসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সালমান শাহর আত্মহত্যা নিয়ে চাঞ্চল্যকর তথ্য দিলেন স্ত্রী সামিরা
এক অকৃত্রিম ভালোবাসা-অনুভবের নাম সালমান শাহ: শাবনূর
সালমান শাহকে চেনেন না আঁখি আলমগীর!
বেঁচে থাকলে আজ ৫৩ বছরে পা রাখতেন সালমান শাহ