• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

হামজার বাংলাদেশে আগমন নিয়ে ফিফার পোস্ট

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ অক্টোবর ২০২৪, ১৫:২৫
হামজা চৌধুরী
ছবি- সংগৃহীত

চলতি বছরের মার্চে সৌদি আরবে কন্ডিশনিং করেছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দল। সেই ক্যাম্পে যোগ দেওয়ার কথা ছিল বাংলাদেশি বংশোদ্ভূত ইংলিশ ফুটবলার হামজা চৌধুরীর। কিন্তু বিভিন্ন জটিলতায় বাংলাদেশি পাসপোর্ট হাতে পেয়েছিলেন না তিনি। যার ফলে তখন দলের সঙ্গে যোগ দিতে পারেননি এই ফুটবলার।

তবে এবার বাংলাদেশের হয়ে শুধু মাঠে নামার অপেক্ষায় হামজা। কারণ, বাংলাদেশের হয়ে খেলতে পাসপোর্টের পাশাপাশি ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশনের (এফএ) কাছ থেকে অনাপত্তিপত্রও পেয়েছেন তিনি। এরপরই হামজাকে নিয়ে বার্তা দিয়েছে ফিফা।

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটির ভেরিফায়েড ফেসবুক পেজে হামজার ছবি পোস্ট করে ক্যাপশনে লেখা হয়েছে, ‌‘নতুন বাংলাদেশের আগামীর গর্ব হামজা।’

এদিকে গত মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার সংবাদমাধ্যমকে বলেন, ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশন থেকে আমরা হামজার বিষয়ে ছাড়পত্র পেয়েছি, মানে এনওসি। এখন ফিফার কাছে পাঠিয়েছি। আশা করছি এক মাসের মধ্যে হামজার বিষয়ে সব কিছু পরিষ্কার হবে। কোনও সমস্যা না থাকলে হামজা শিগগিরই বাংলাদেশের হয়ে খেলতে পারবে।

উল্লেখ্য, বাংলাদেশের হবিগঞ্জে হামজা চৌধুরীর নানা বাড়ি। ছোটবেলায় সেখানকার আলো-বাতাস না পেলেও বেশ কয়েকবার বাংলাদেশে এসেছেন তিনি। ইংল্যান্ডের অনূর্ধ্ব দলে খেলেছেন এই ফুটবলার।

হামজা চৌধুরী এক সময় ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লেস্টার সিটির হয়ে খেলতেন। এরপর ধারে বুরটন আলবিয়নের পর খেলেছেন ওয়াটফোর্ডেও। বেশ কয়েকবার তার বাংলাদেশে খেলার ব্যাপারে গুঞ্জন ছড়ায়। এবার সেই গুঞ্জনই বাস্তবে রূপে নিতে যাচ্ছে।

সব ঠিক থাকলে আগামী নভেম্বরে ফিফা উইন্ডোতে বাংলাদেশের জার্সিতে দেখা যেতে পারে হামজা চৌধুরীকে।

আরটিভি/ এমএসআর


মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের চলমান পরিস্থিতি নিয়ে যা বললো যুক্তরাষ্ট্র
বাংলাদেশ ব্যাংকের সার্ভারে ত্রুটি, চেক ক্লিয়া‌রিং‌ বা‌তিল
দুই দিনের রোমাঞ্চে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে সিরিজ জিতল ভারত
লিবিয়া থেকে ফিরলেন আরও ১৪৪ বাংলাদেশি