• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

পাকিস্তানের নতুন নির্বাচক প্যানেলে কিংবদন্তি আম্পায়ার আলিম দার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ অক্টোবর ২০২৪, ১৯:১৬
আলিম দার
ছবি-এএফপি

পাকিস্তান ক্রিকেট আর পরিবর্তন যেনও একে অপরের পরিপূরক। কিছুদিন পরপরই বোর্ড, নির্বাচক প্যানেল, অধিনায়ক এমনকি কোচিং স্টাফে পরিবর্তন দেখা যায় পাকিস্তান ক্রিকেটে । সম্প্রতি ব্যক্তিগত কারণ দেখিয়ে সাবেক ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ নির্বাচকের দায়িত্ব ছাড়েন। এরপরই নতুন করে নির্বাচক কমিটি সাজিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

যেখানে বেশ চমক দেখিয়েছে তারা। নব গঠিত নির্বাচক কমিটিতে চমক হিসেবে তারা নিয়ে এসেছেন বর্ষীয়ান আম্পায়ার আলিম দারকে। তার সঙ্গে নির্বাচক প্যানেলে যুক্ত করা হয়েছে সাবেক ক্রিকেটার আকিব জাভেদ ও সাবেক অধিনায়ক আজহার আলিকেও। আগের কমিটির আসাদ শফিক ও হাসান চিমাও আছেন নতুন প্যানেলে।

শুক্রবার (১১ অক্টোবর) আনুষ্ঠানিকভাবে তাদের নিয়োগের ঘোষণা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বর্তমান সময়ের আলোচিত ও বিখ্যাত আম্পায়ার আলিম দার। সম্প্রতি আম্পায়ারিং ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দিয়েছেন তিনি। জানিয়েছেন পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটের চলতি মৌসুম শেষেই ক্রিকেটকে বিদায় জানাবেন আইসিসির সাবেক এই বর্ষসেরা আম্পায়ার।

এদিকে মোহাম্মদ ইউসুফ নির্বাচকের পদ থেকে সরে দাঁড়ানোর পরই নির্বাচক প্যানেলকে ঢেলে সাজানোর জন্য উদ্যোগী হয় পিসিবি। পাকিস্তানের নতুন নির্বাচক কমিটি গঠিত হবে অধিনায়ক, হেড কোচ ও ভোটের অধিকারবিহীন পাঁচজন সদস্য। এই কমিটির ডাটা অ্যানালিস্টের দায়িত্ব পালন করবেন হাসান চিমা। অন্যান্য গুরু দায়িত্বে থাকবেন জাভেদ।

পাকিস্তানের নতুন নির্বাচক প্যানেলকে অনেক কঠিন পথ পাড়ি দিতে হবে। কারণ, পাকিস্তান ক্রিকেটের অবস্থা এখন অত্যন্ত করুণ। সবশেষ শুক্রবার মুলতান টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে ইনিংস ব্যবধানে হার নিয়ে মাঠ ছেড়েছে। এ নিয়ে টানা ৬ টেস্টে হারের স্বাদ নিয়েছে শান মাসুদের দল।

তাই অস্ট্রেলিয়ার বিপক্ষে সাদা বলের সিরিজ নতুন কমিটির প্রথম অ্যাসাইনমেন্ট। আগামী সপ্তাহে এই সিরিজের সূচি ঘোষণা করা হবে।

আরটিভি/এমএসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এবার পাকিস্তানি অলরাউন্ডারকে দলে নিলো চিটাগং কিংস
বিশ্বকাপের মাঝেই বাবার মৃত্যু, দেশে ফিরলেন পাকিস্তান অধিনায়ক
অবসরের ঘোষণা দিলেন কিংবদন্তি টেনিস তারকা নাদাল
পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপে ঘুরে দাঁড়াল ভারতের মেয়েরা