• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

অন্তর্বর্তী সরকারকে সহযোগিতা করবে আইসিটি অধিদপ্তর অফিসার্স এসোসিয়েশন

আরটিভি নিউজ

  ১০ আগস্ট ২০২৪, ২০:১০
অন্তর্বর্তী সরকারকে সহযোগিতা করবে আইসিটি অধিদপ্তর অফিসার্স এসোসিয়েশন
ফাইল ছবি

অন্তবর্তীকালীন সরকারকে সর্বাত্মক সহযোগিতা করবে বলে জানিয়েছে আইসিটি অধিদপ্তর অফিসার্স এসোসিয়েশন।

শুক্রবার (৯ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

এতে বলা হয়, পরিকল্পিতরূপে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে ব্যবসার প্রসার, রেমিটেন্স বৃদ্ধি ও ই-সেবা সহজীকরণে আইসিটি অধিদপ্তর অফিসার্স এসোসিয়েশন ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্ব নবগঠিত অন্তর্বর্তীকালীন সরকারকে সর্বাত্মক সহযোগিতা করবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আইসিটি খাত মানেই শুধু তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান ও ফ্রিল্যান্স ভিত্তিক পেশাজীবী নয়, বাংলাদেশের অর্থনীতির প্রতিটি খাতেই আইসিটি অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। দক্ষতা উন্নয়ন, স্টার্টআপ ইকোসিস্টেম সহজীকরণ, স্থানীয় বাজার উন্নয়ন এবং দেশে-বিদেশে সম্ভাবনাময় জায়গাগুলোতে গুরুত্ব দিয়ে সুশাসন প্রতিষ্ঠায় আইসিটি খাতকে এগিয়ে নিয়ে যাওয়ার এখনই সময়। ঘরে বসে সকল সরকারি সেবা নিশ্চিতকরণে সুনির্দিষ্টভাবে পরিকল্পিতরূপে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির প্রয়োগে অন্তর্বর্তীকালীন সরকারের পাশে থেকে নিরলসভাবে কাজ করে যাবে।

দেশব্যাপী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সকল বীর শহীদ ও আহত সৈনিকদের আত্মত্যাগের প্রতি গভীর শ্রদ্ধাজ্ঞাপন করে আইসিটি অধিদপ্তর অফিসার্স এসোসিয়েশন জানায়, স্বৈরাচারবিরোধী রক্তক্ষয়ী সংগ্রামে শিশু থেকে শুরু করে বিভিন্ন পেশার মানুষ শহীদ হয়েছেন। বীর শহীদদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত এই বিজয় বৈষম্যহীন, দুর্নীতিমুক্ত ও জবাবদিহিতামূলক নতুন বাংলাদেশ গঠনের স্বপ্নকে বাস্তব রূপদানে আইসিটি ছাত্র-জনতার দাবি বাস্তবায়নে কাজ করবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আইসিটি জ্ঞানসম্পন্ন তরুণ ও দক্ষ প্রকৌশলীদের উপেক্ষা করে বিগত সরকার চুক্তিভিত্তিক-দুর্নীতিগ্রস্থ মহল এবং ভুঁইফোড় ভেন্ডরের মাধ্যমে আইসিটি খাতে লুটপাট সংগঠিত করেছিল। স্বৈরাচার ও লুটেরা গোষ্ঠীর ছত্রছায়ায় এদেশের জনসাধারণের প্রযুক্তিগত সেবাকে দুর্বিষহ করে তোলা হয়েছিল। আইসিটি অধিদপ্তর অফিসার্স এসোসিয়েশন বিশ্বাস করে, এ দেশের স্বপ্নবাজ তরুণরা সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে রাষ্ট্র পুনর্গঠন ও দুর্নীতিমুক্ত সমাজ তথা আইসিটি স্বনির্ভর বাংলাদেশ বিনির্মাণে সক্ষম হবে।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আইসিটি ও তথ্য সচিবকে ওএসডি
জুলাই স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি ড. ইউনূস, সম্পাদক মুগ্ধর ভাই
আইসিটি বিভাগের ফেসবুক-ইউটিউব বন্ধ, পাসওয়ার্ড জানেন শুধু পলক
আইসিটি বিভাগের ৬ কর্মকর্তাকে দায়িত্ব পালনে মানা