• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এবার রমনার বটমূলে হবে না ছায়ানটের আয়োজন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ এপ্রিল ২০২০, ১৫:৫০
রমনার বটমূল,ছায়ানট, আয়োজন, স্থগিত
রমনার বটমূলের আয়োজন। ফাইল ছবি

'রমনার বটমূলে কথা হবে প্রাণ খুলে

জানিয়ে দিলাম আমি তোমাকে

এসো বাঙালির সাজে হাতে যেনো চুড়ি বাজে

খোঁপায় যেনো বেলীফুল থাকে।'

এবার আর কোনো প্রিয়তম তার প্রিয়তমাকে বলতে পারবেন না এ কথা। কারণ রমনার বটমূলে হবে না বন্ধুদের মিলনমেলা। করোনাভাইরাসের মোকাবিলা করতে স্থগিত করা হলো ছায়ানটের বর্ষবরণের আয়োজন। রমনার বটমূলে ছায়ানট গাইবে না, মঙ্গল শোভাযাত্রাও হবে না।

ঢাকার এই দুটি আয়োজন ছাড়াও দেশের কোথাও বর্ষবরণের অনুষ্ঠান বা বৈশাখী মেলার অনুমতি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ৩১ মার্চ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনসমাগম না করে ডিজিটাল প্রক্রিয়ায় এবারের উৎসবটি পালনের নির্দেশ দেন। প্রধানমন্ত্রী বলেন, আমরাই নববর্ষের অনুষ্ঠান শুরু করেছিলাম। কিন্তু তাও আমাদের বন্ধ রাখতে হচ্ছে। মানুষের কল্যাণেই এ অনুষ্ঠান না করার অনুরোধ।

পরে ছায়ানট থেকেও এবারের আয়োজন স্থগিতের বিষয়টি নিশ্চিত করা হয়। ছায়ানটের নির্বাহী সভাপতি সারওয়ার আলী বলেন, করোনাভাইরাসের কারণে দেশের প্রতিটি মানুষ নিরাপত্তা নিয়ে শঙ্কিত। এবার রমনায় বর্ষবরণের অনুষ্ঠানটি না করার সিদ্ধান্ত নিয়েছি।

রমনা বটমূলে ছায়ানটের বর্ষবরণের প্রভাতি আয়োজন শুরু ১৯৬৭ সাল থেকে। ১৯৭১ সাল ছাড়া প্রতি বছররই অনুষ্ঠিত হয়েছে ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠান হয়ে আসছে। পহেলা বৈশাখের ছায়ানটের আয়োজনটিকে ঘিরে সারা ঢাকা শহরের মানুষ একত্রিত হন রমনায়। এবার এই মহামারীর জন্য সব কিছু ওলটপালট হয়ে গেল।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়ল
সিরিজ স্থগিত করায় অস্ট্রেলিয়াকে কড়া বার্তা আফগানিস্তানের
বাড়ছে সাজা স্থগিতের মেয়াদ, বিদেশ যেতে পারবেন না খালেদা জিয়া
আবারও আফগানিস্তান সিরিজ স্থগিত অস্ট্রেলিয়ার
X
Fresh