• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

ডেমরায় ইস্পাত কারখানায় বিস্ফোরণ, আহত ও দগ্ধ ৭ 

আরটিভি নিউজ

  ০২ জুন ২০২৪, ০০:১৪
ডেমরায় ইস্পাত কারখানায় বিস্ফোরণ, আহত ও দগ্ধ ৭ 
ফাইল ছবি

রাজধানীর ডেমরায় একটি ইস্পাত কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ৪ জন দগ্ধ ও ৩ জন আহত হয়েছেন বলে জানা গেছে। তাদের সবাইকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট নিয়ে যাওয়া হয়েছে।

শনিবার (০১ জুন) রাত সোয়া ৮টার দিকে বাঁশেরপুল এলাকায় জহির স্টিল অ্যান্ড রোলিং মিলে এই দুর্ঘটনা ঘটে।

দগ্ধদের নাম রনি (৩০), কাঞ্চন (২৮), দিপন দাস (৩০) ও শফিকুল ইসলাম (২৭) বলে জানা গেছে। এছাড়া আহত হয়েছেন তরিকুল ইসলাম (৩২), সুজন (২৫), ও আমিনুল ইসলাম (২৫) নামে তিনজন।

দুর্ঘটনা কবলিত কারখানাটির সুপারভাইজার মো. সাকিব খান বলেন, রাতে স্টিল মিলের গিয়ার যন্ত্রে ত্রুটি দেখা দেয়। সে কারণে ওই সাতজনের মেকানিক্যাল টিম যন্ত্রটি মেরামত করছিলেন। এ সময় সেই গিয়ার যন্ত্রটিতে বিস্ফোরণ ঘটে। এতে সেখানে উপস্থিত সবাই আহত ও দগ্ধ হন।

আহত মেকানিক্যাল শিফট ইনচার্জ তরিকুল ইসলাম জানান, নিজের টিম নিয়ে গিয়ার যন্ত্রটি খুলছিলেন তিনি। এ সময় যন্ত্রটি অতিরিক্ত গরম হওয়ার কারণে বিস্ফোরণ ঘটে। তখন খুব কাছাকাছি থাকায় তিনি ছাড়াও সুজন ও আমিনুল নামে দুজনের বুকে ও হাতে আঘাত লাগে। আর কিছুটা দূরে দাঁড়িয়ে থাকা বাকিদের শরীর গরম বাতাস লেগে জলসে যায়।

চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, আহত তিনজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং বাকি চারজনকে বার্ন ইনস্টিটিউটে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে তারা আশঙ্কামুক্ত। ঘটনাটি ডেমরা থানায় জানানো হয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিপ ইয়ার্ডে দগ্ধ ৮ জনকে ঢাকায় পাঠানো হয়েছে
সীতাকুন্ডে জাহাজ ভাঙা কারখানায় বিস্ফোরণ, দগ্ধ ১০
আশুলিয়ার পোশাক কারখানা খুলছে আজ
আশুলিয়ার পোশাক কারখানাগুলো খুলছে শনিবার