• ঢাকা শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১
logo

ডিএনসিসির সব স্কুলে বাস চালু করার বিষয়ে যা বললেন মেয়র আতিক

আরটিভি নিউজ

  ০৩ জুলাই ২০২৪, ১৭:৪২
মেয়র মো. আতিকুল ইসলাম
ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, ‌অনেক স্কুল একটি বাচ্চার জন্য ১৫ থেকে ২০ হাজার টাকা নিচ্ছে। কিন্তু তারা কোনো বাসের ব্যবস্থা করছে না। আবাসিক এলাকায় স্কুলগুলোর কারণে মানুষের ভোগান্তি হচ্ছে। সময় এসেছে স্কুলবাস চালু করার। পর্যায়ক্রমে সবগুলো স্কুলে বাস চালু করা হবে। বাস চালু না করলে আমরা স্কুলগুলো বন্ধ করে দিতে বাধ্য থাকব।

বুধবার (৩ জুলাই) দুপুরে রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ ছাত্র-ছাত্রীদের নিরাপদ যাতায়াতের জন্য ডিএনসিসি স্মার্ট স্কুলবাস উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মেয়র আতিক বলেন, বনানী এলাকায় ইংলিশ ও বাংলা মিডিয়াম অনেক স্কুল আছে। এই এলাকার যখন স্কুল শুরু ও ছুটির সময় প্রচণ্ড যানজট হয়। গত ১২ মাস আমরা এখানের স্কুলের শিক্ষক অভিভাবক ও ছাত্র-ছাত্রীদের সঙ্গে কথা বলেছি। ইতোমধ্যে প্রায় সাড়ে চার শ’ অভিভাবক আমাদের বাসের জন্য রেজিস্ট্রেশন করেছেন।

তিনি বলেন, আমাদের পরিকল্পনা এই স্কুলে (বনানী বিদ্যানিকেতন) সব ছাত্র-ছাত্রীকে এই সার্ভিসের আওতায় নিয়ে আসা। ২০টি বাসের মাধ্যমে এই স্কুলের প্রায় সাড়ে তিন হাজার ছাত্র-ছাত্রী বাস দেওয়া যাবে।

বিআরটিসির পুরাতন তিনটি বাস দিয়ে এই সার্ভিস উদ্বোধন করা হলো। বাসগুলো কতটা নিরাপদ হবে, এমন প্রশ্নের উত্তরে মেয়র আতিক বলেন, ছাত্ররা যেসব মাইক্রোবাসে গাদাগাদি করে আসতো, এর থেকে শতভাগ নিরাপদ এই বাস। আমরা পর্যায়ক্রমে বাসের সংখ্যা বাড়াব।

তিনি বলেন, সিটি করপোরেশন একটি যুগান্তকারী কাজ শুরু করেছে। তারা বাস সার্ভিস চালু করেছে এবং প্রতি মাসে একটি নির্দিষ্ট সংখ্যক অর্থ ভর্তুকি হিসেবে দিচ্ছে। স্কুল কর্তৃপক্ষকে বলব, কীভাবে অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠান এই সেবা গ্রহণ করতে পারে সে বিষয়ে কাজ করুন।

মন্তব্য করুন

  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উচ্ছেদ অভিযান প্রসঙ্গে যা বললেন সাদিক এগ্রোর মালিক
সাদিক অ্যাগ্রো ফার্মে উচ্ছেদ অভিযান চলছে
ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলায় মেয়র আতিকের নির্দেশনা
গাবতলীতে পিকআপের ধাক্কায় পরিচ্ছন্নতাকর্মী নিহত, সড়ক অবরোধ