• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

সন্দ্বীপে এমপিকে হত্যাচেষ্টার অভিযোগ, আটক ১

সন্দ্বীপ প্রতিনিধি (চট্টগ্রাম), অরটিভি নিউজ

  ১১ জুলাই ২০২৪, ২৩:৫৩
ছবি: আরটিভি

চট্টগ্রামের সন্দ্বীপ চ্যানেলে স্পিড বোটের ধাক্কায় চট্টগ্রাম-৩ সন্দ্বীপ আসনের নৌপরিবহন মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মাহফুজুর রহমান মিতা এমপিসহ ৭ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল দশটায় কুমিরা ফেরিঘাট থেকে অদূরে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বৃহস্পতিবার সকালে কুমিরা ফেরীঘাট থেকে স্টীমার আইভি রহমানে উঠতে সন্দ্বীপ চ্যানেলে একটি ইঞ্জিন বোট যোগে এমপি মিতা সহ তার সফর সঙ্গীরা যাচ্ছিলেন। ওই সময় পিছন থেকে একটি যাত্রীশুন্য স্পিডবোট হঠাৎ সজোরে এমপি আরোহী লাল বোটে ধাক্কা দেয়। মুহূর্তে বোটের মধ্যে তারা ছিটকে পড়েন। এসময় এমপি ছাড়াও উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহফুজুর রহমান সুমন, সংসদ সদস্যের ব্যক্তিগত গাড়ী চালক সেলিমসহ ৭ জন আহত হয়েছেন। এ ঘটনায় সংসদ সদস্যে মিতা ডানহাতে গুরুতর আঘাত পেয়েছেন। সন্দ্বীপ উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহফুজুর রহমান সুমন বাদী হয়ে সন্দ্বীপ থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেছেন। স্পিডবোট চালক অভিমন দাসকে পুলিশ আটক করেছে। অভি সীতাকুণ্ড উপজেলার বড় কুমিরার দীনবন্ধু দাসের পুত্র।

ছাত্রলীগ সভাপতি ও মামলার বাদী মাহফুজুর রহমান সুমন মামলার আবেদনে এ ঘটনা এমপি ও তাদের হত্যা করার চেষ্টা বলে দাবী করেছেন। তিনি বলেন, স্পিডবোটটি যাত্রীশুন্য অবস্থায় দ্রুতবেগে উদ্দেশ্যমূলক আমাদের বোটকে টার্গেট করে সজোরে ধাক্কা দেয়। এটি সংসদ সদস্য মহোদয়কে টার্গেট করে একটি ষড়যন্ত্রের পরিকল্পনা করা হয়েছে বলে মনে করি।

সন্দ্বীপ থানার অফিসার ইনচার্জ কবির হোসেন জানান, স্পিডবোট চালক অভিকে আটক করা হয়েছে, তদন্তে সব কিছু বেরিয়ে আসবে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চট্টগ্রামে চাঁদাবাজির অভিযোগে যুবদল নেতা আটক
চট্টগ্রাম বন্দরে ২ জাহাজের সংঘর্ষ
ঢাকার মীর গ্রুপের সঙ্গে সংশ্লিষ্টতা নেই চট্টগ্রামের মীর গ্রুপের
সীতাকুন্ডে জাহাজ ভাঙা কারখানায় বিস্ফোরণ, দগ্ধ ১০