• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

দেশের সকল হাসপাতালকে স্বাবলম্বী করতে চান স্বাস্থ্যমন্ত্রী 

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ জুলাই ২০২৪, ২৩:১০
দেশের সকল হাসপাতালকে স্বাবলম্বী করতে চান স্বাস্থ্যমন্ত্রী 
ছবি : আরটিভি

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, চট্টগ্রাম ও সিলেট ডিভিশন ইতোমধ্যে পরিদর্শন করেছি। আজকে পঞ্চগড়ে আসলাম। এরপরে রংপুর, রাজশাহী, খুলনাসহ দক্ষিণবঙ্গ পরিদর্শন করবো। আমার দেখার একটাই উদ্দেশ্য, হাসপাতালগুলো কেমন আছে, অবকাঠামো কেমন, ডাক্তার কেমন আছে, কি দরকার। এই আইডিয়াটা হয়ে গেলে ঢাকায় বসে বাকি কাজগুলো করতে পারবো। আমি চাচ্ছি হাসপাতালগুলোকে স্বাবলম্বী করতে। দিস ইজ মাই টার্গেট। ঢাকা শহর নিয়ে আমার কোনো চিন্তা নেই।

শনিবার (১৩ জুলাই) বিকেলে পঞ্চগড়ের বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে সাংবাদিকদের এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি যদি হাসপাতালগুলোকে স্বাবলম্বী করতে পারি তাহলে মানুষ ঢাকা শহরে ভীড় করবেনা। এখানেই (হাসপাতালে) চিকিৎসা নিবে। সে লক্ষ্যে আমি কাজ করছি। চিকিৎসক সংকট সব জায়গাতেই আছে। শুধু পঞ্চগড়ে নয়। আমরা সে লক্ষ্যে কাজ করছি যে নতুন করে চিকিৎসক নেয়া যায় কিনা। আমরা একটা পরিকল্পনা করছি কোন চিকিৎসক কোনো জায়গায় কত দিন থাকবে। সেই লক্ষ্যে আমরা কাজ করছি। আমাকে কিছু সময় দেন। বিশেষ করে আমাকে। আমার তো মাত্র ৬ মাস বয়স (মন্ত্রিত্বের)।

তিনি আরও বলেন, কোনো প্রাইভেট হাসপাতাল অনুমোদন ছাড়া কাজ করতে পারবেনা। স্পষ্ট কথা, যদি তাদের অনুমোদন থাকে, লাইসেন্স থাকে এবং হাসপাতালে যা যা থাকা দরকার সব থাকে তাহলে হাসপাতাল চলবে। আর যদি শর্তগুলো পূরণ না করতে পারে তবে যে কোন হাসপাতাল বন্ধ করে দেওয়া হবে।

এ সময় পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন, জেলা প্রশাসক জহুরুল ইসলাম, পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা, সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান, বোদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুল কবিরসহ জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পুকুরে ডুবে শিশুর মৃত্যু
এবার হত্যা মামলার আসামি সাবেক স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল
মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে প্রাণ গেল আনসার সদস্যের
পঞ্চগড় সীমান্তে ভারতীয় চোরাকারবারিদের লক্ষ্য করে বিজিবির গুলি