• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

শরীয়তপুরে ছাত্রলীগ নেতার পদত্যাগ

শরীয়তপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ জুলাই ২০২৪, ১৬:৫৪
ছবি : আরটিভি

কোটা সংস্কার আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন ছাত্রলীগ নেতা কাজী ইসহাক। তিনি শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার আলাওলপুর ইউনিয়ন শাখার যুগ্ম সাধারণ সম্পাদক। অন্যদিকে সংগঠন পরিপন্থী কাজে লিপ্ত থাকায় তাকে বহিষ্কার করেছে উপজেলা ছাত্রলীগ।

সোমবার (১৫ জুলাই) দিবাগত রাত ১২টা ১৫ মিনিটের দিকে নিজের ফেসবুক আইডিতে পোস্ট দিয়ে পদত্যাগের কথা জানান তিনি।

ফেসবুক পোস্টে কাজী ইসহাক লেখেন, যথাবিহিত সম্মান প্রদর্শন-পূর্বক নিবেদন এই যে, আমি কাজী ইসহাক। হাদিস মোতাবেক, দুনিয়াতে তুমি যে দল করবে আখিরাতে তুমি সেই দলভুক্ত হয়ে হাশরের ময়দানে উঠবে। এ প্রসঙ্গে আমি বাংলাদেশ ছাত্রলীগ, আলাওলপুর ইউনিয়ন শাখার, যুগ্ম সাধারণ সম্পাদক পদ থেকে সম্পূর্ণ সজ্ঞানে পদত্যাগ করলাম।

এর ৫ ঘণ্টা আগে তার আইডিতে একটি ভিডিও শেয়ার দিয়ে স্ট্যাটাস দেন। যেখানে লেখা ছিল, ‘ঘৃণা করলাম সংগঠন ছাত্রলীগকে।’ তুমাদের রাজনীতিতে অসংখ্য সাধারণ মানুষের রক্ত লেগে আছে।

কোটা সংস্কার আন্দোলন নিয়ে গোটা দেশ উত্তপ্ত হয়ে উঠেছে। কেউ কেউ কোটা সংস্কার আন্দোলনের পক্ষ নিয়ে কথা বলছেন। কেউ আবার কোটা সংস্কারের বিরুদ্ধে কথা বলছেন। বিষয়টিকে কেন্দ্র করে সোমবার মধ্যরাতে আলাওলপুর ইউনিয়ন শাখার যুগ্ম সাধারণ সম্পাদক কাজী ইসহাক তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে একটি পোস্ট দিয়ে ছাত্রলীগের লোগো সম্বলিত একটি প্যাডে পদত্যাগ করে ফেসবুকে আপলোড করেন।

জানতে চাইলে কাজী ইসহাক বলেন, আমার পরিবারের সবাই আওয়ামী লীগের রাজনীতি করে আসছে। বঙ্গবন্ধুর সময়ের ছাত্রলীগ সম্পর্কে পড়েছি, জেনেছি তাই আমি ছাত্রলীগকে ভালোবাসতাম। কিন্তু এখনকার ছাত্রলীগ আগের মতো নয়। এজন্য আমি নিজেই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।

এ সময় তিনি কোটা আন্দোলনের বিষয়টি সামনে এনে বলেন, কোটা আন্দোলনে ঘটে যাওয়া বিষয়টি মানার মতো নয়। সাধারণ শিক্ষার্থীরা অন্যায়ভাবে কিছু দাবি করলে তা দেখার জন্য প্রশাসন রয়েছে। কিন্তু সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে ছাত্রলীগ সরাসরি ক্ষমতা খাটাতে পারে না। যেহেতু ছাত্রলীগ সংবিধান অনুযায়ী চলছে না, তাই আমি ছাত্রলীগ থেকে পদত্যাগ করছি।

বিষয়টি নিয়ে গোসাইরহাট উপজেলা ছাত্রলীগের সভাপতি দেওয়ান আজমল হোসেন নয়ন বলেন, কাজী ইসহাকের অব্যাহতি নেওয়ার বিষয়টি একান্তই তার ব্যক্তিগত ব্যাপার। তাছাড়া তার পদত্যাগে ছাত্রলীগের ওপর কোনো প্রভাব পড়বে না। ছাত্রলীগ এশিয়ার সবচেয়ে বড় সংগঠন, এ সংগঠনে অনেকে আসবে যাবে। আবার অনেক শিক্ষার্থী ছাত্রলীগে যোগদান করানোর জন্য অপেক্ষা করছে।

এ বিষয়ে শরীয়তপুর জেলা ছাত্রলীগের আহ্বায়ক মহসিন মাদবর বলেন, কাজী ইসহাককে এর আগেও সংগঠন পরিপন্থী কার্যকলাপ করার কারণে সতর্ক করা হয়েছিল। গতকালের ফেসবুক স্ট্যাটাস দেখে ওর বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নিয়ে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজশাহীতে গণপিটুনিতে সাবেক ছাত্রলীগ নেতা নিহত  
এবি পার্টি ছাড়লেন ব্যারিস্টার আব্দুর রাজ্জাক
শরীয়তপুরে হাসপাতালে রোগীর স্বজনদের হামলা, জরুরি সেবা ছাড়া সব বন্ধ
ইনস্ট্রাক্টরের বিরুদ্ধে অভিযোগ দেওয়ায় ৩ সহকারী শিক্ষক বরখাস্ত