• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

ডেপুটি স্পিকারের সুপারিশের প্রতিবাদে সংবাদ সম্মেলন

পাবনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ জুলাই ২০২৪, ১০:৪৩
ছবি: সংগৃহীত

পাবনা জেলা আদালতে সরকারি নিয়োগপ্রাপ্ত আইন কর্মকর্তা (জিপি, পিপি) সহ সকল আইন কর্মকর্তার নিয়োগে ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকুর সুপারিশ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন আওয়ামী লীগ সমর্থিত পাবনা জেলা বারের সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল ৪ টায় পাবনা জেলা আইনজীবি সমিতির মিলনায়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন পাবনা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট আব্দুল আহাদ বাবু।

লিখিত বক্তব্যে তিনি বলেন, দীর্ঘ ১০ বছর পাবনা জেলা বারের আইনজীবিরা সংগঠিত ও ঐক্যবদ্ধ হয়ে জেলা আইনজীবি সমিতির ১৩ পদের ১৩টিতেই নিরঙ্কুশ বিজয় অর্জন করেছেন। কিন্তু সংসদের ডেপুটি স্পিকার ও পাবনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামসুল হক টুকুর নগ্ন হস্তক্ষেপে তাদের সেই শৃঙ্খলা ও ঐক্যবদ্ধতা ধ্বংসের দ্বারপ্রান্তে যাচ্ছে।

আব্দুল আহাদ বাবু বলেন, শামসুল হক টুকু পাবনার আইনজীবিদের মধ্যে দ্বন্দ্ব ও গ্রুপিং সৃষ্টি করতেই পাবনার কোন আইনজীবি নেতৃবৃন্দদের সঙ্গে আলাপ-আলোচনা ছাড়াই জিপি পদে অ্যাডভোকেট আক্তারুজ্জামান মুক্তা এবং পিপি পদে সাবেক তথ্যমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদের আত্মীয় অ্যাডভোকেট আমিনুল ইসলাম পটলকে সুপারিশ করে আইন মন্ত্রণালয়ে প্রেরণ করেছেন। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে জেলা আইনজীবী সমিতির সভাপতি দেওয়ান মজনুল হক, অ্যাডভোকেট হোসেন শহীদ সোহরাওয়ার্দী, অ্যাডভোকেট আব্দুস সামাদ খান রতন, অ্যাডভোকেট তৌফিক ইমাম খান, অ্যাডভোকেট খন্দকার আব্দুর রকিব প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভবিষ্যতে ‘মাইনাস টু’র সম্ভাবনা নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব
যে কারণে চাকরিতে প্রবেশের বয়স ছেলেদের ৩৫, মেয়েদের ৩৭ করার প্রস্তাব
চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স পুরুষের ৩৫ ও নারীর ৩৭ করার সুপারিশ
দ্রব্যমূল্য খুব সহসা নিয়ন্ত্রণে আসবে বলে সরকার আশাবাদী