• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

বেরোবিতে সংঘর্ষের ঘটনায় মামলা-তদন্ত কমিটি

রংপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ জুলাই ২০২৪, ১৭:৫৬
ছবি : সংগৃহীত

রংপুরে কোটা সংস্কার আন্দোলনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এলাকায় সংঘর্ষ, ভাঙচুর, অগ্নিসংযোগ ও হতাহতের ঘটনায় অজ্ঞাতদের আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ। এ ঘটনায় করা হয়েছে একটি তদন্ত কমিটি।

এদিকে বুধবার (১৭ জুলাই) রাতে রংপুর নগরীর বিভিন্ন স্থান থেকে বিএনপি-জামায়াতের ৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) কমিশনার মো. মনিরুজ্জামান জানান, নগরীর তাজহাট থানায় এসআই ভূপতি রায় বাদী হয়ে সরকারি কাজে বাধা, পুলিশকে জখম, অবরুদ্ধ, গাড়িতে অগ্নিসংযোগ, ভাঙচুরের ঘটনায় মামলা দায়ের করেছেন।

তিনি আরও জানান, এ ঘটনায় অতিরিক্ত পুলিশ কমিশনার সায়ফুজ্জামান ফারুকীকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটি শিক্ষার্থীর মৃত্যু, হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগসহ সবকিছুই তদন্ত করে আগামী ২ সপ্তাহের মধ্যে প্রতিবেদন জমা দেবে। এতে যদি পুলিশ সদস্য দোষী সাব্যস্ত হয় তাহলে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদিকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থী নিহত ও সংঘাত-সংঘর্ষের ঘটনায় তিন সদস্যের তথ্য অনুসন্ধান কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ ছাড়া আহত শিক্ষার্থীদের চিকিৎসা সহায়তার জন্য পৃথক কমিটি গঠন করা হয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভূমিকম্পে কেঁপে উঠল রংপুর
ভ্যানে লাশের স্তূপের ভিডিও, ঘটনার জড়িত পুলিশ সদস্যরা চিহ্নিত
রংপুরে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও সাবেক আইজিপির নামে মামলা
রাবি অধ্যাপকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, তদন্ত কমিটি গঠন