• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

সিদ্ধিরগঞ্জ থানার লুট হওয়া অস্ত্র উদ্ধার করল র‌্যাব

আরটিভি নিউজ

  ১০ আগস্ট ২০২৪, ১২:৪৯

গত ৫ আগস্ট সিদ্ধিরগঞ্জ থানায় হামলার ঘটনা ঘটে। এ সময় থানা থেকে লুট হয় অস্ত্র-গোলাবারুদসহ বিভিন্ন সরকারি জিনিসপত্র। এসব সরকারি নথিসহ লুট হওয়া অস্ত্র-গোলাবারুদ উদ্ধার করেছে র‌্যাব।

শনিবার (১০ আগস্ট) সকালে র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি সনদ বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একটি চায়না রাইফেল (বাট ভাঙা), একটি সিজেট পিস্তল, দুটি ম্যাগাজিন, ২০ রাউন্ড সিজেট পিস্তলের গুলি, একটি গ্যাস গান, ৫টি গ্যাস সেল, ২১টি রাবার বুলেট, ২১টি লেড বল, একটি এক নলাবন্দুক, একটি রিভলবার, ১০ রাউন্ড রিভলবারের গুলি, ৪টি সাউন্ড গ্রেনেড, ৩টি হ্যান্ডকাপ, ২টি মোটরসাইকেল, একটি ডিভিআরসহ লুট হওয়া বিভিন্ন সরকারি জিনিসপত্র উদ্ধার করা হয়েছে। গত কয়েক দিন সিদ্ধিরগঞ্জ থানার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে এসব অস্ত্র উদ্ধার করা হয়।

বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, বাংলাদেশে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের ৩৬ দিনব্যাপী আন্দোলনে শেষ পর্যন্ত পদত্যাগ করতে বাধ্য হন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছাত্রদের এই কোটা সংস্কার আন্দোলন একসময় গণ-অভ্যুত্থানে রূপ নেয়। শেখ হাসিনার দেশত্যাগে ছাত্রজনতা যখন বিজয় উল্লাস করছিল তখন কিছু সুযোগ সন্ধানী দুষ্কৃতকারী গণভবনসহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনায় হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগসহ লুটপাট করে। এরই ধারাবাহিকতায় গত ৫ আগস্ট সন্ধ্যায় দুর্বৃত্তরা সিদ্ধিরগঞ্জ থানায় আক্রমণ, ভাঙচুরসহ অগ্নিসংযোগ করে লুটপাট করে। পরবর্তীতে র‌্যাব-১১ এর একটি গোয়েন্দা টিম থানা থেকে লুট হওয়া সরকারি সম্পদ উদ্ধারের জন্য সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় অভিযান পরিচালনা করে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৬ দিনে ২৪৩ অস্ত্র উদ্ধারসহ গ্রেপ্তার ১১০
নৌবাহিনী ও কোস্টগার্ডের যৌথ অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার
২১ দিনে ২১৬টি অস্ত্র উদ্ধার, গ্রেপ্তার ৯২
কুতুবদিয়ায় বিপুল অস্ত্র উদ্ধার, সাবেক চেয়ারম্যানসহ আটক ২