• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

জমি নিয়ে বিরোধে হত্যার হুমকি, থানায় অভিযোগ

আরটিভি নিউজ

  ১৫ আগস্ট ২০২৪, ২০:৩৬
ফাইল ছবি

ময়মনসিংহে জমি নিয়ে বিরোধের জেরে একটি পরিবারকে হত্যার হুমকির অভিযোগ উঠেছে প্রতিবেশী সিরাজুল ইসলামসহ তার পরিবারের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুর ১টায় ময়মনসিংহ সদর উপজেলার ১২ নম্বর ভাবখালী ইউনিয়নের চুরখাই গ্রামের পশ্চিম পাড়ায় এ ঘটনা ঘটে।

ভুক্তভোগীরা হলেন, আরটিভির সাংবাদিক গোলাম মোস্তফার বাবা মো. মোখলেছুর ও মা আনিছা খাতুন।

অভিযুক্তরা হলেন একই গ্রামের মৃত কাশেম আলীর ছেলে মো. চাঁন মিয়া, মো. সুরুজ আলী (৫৫) ও মো. চাঁন মিয়ার ছেলে মো. জুয়েল রানা (৩০), মো. সিরাজ আলী (৪০)।

জানা গেছে, গোলাম মোস্তফা দুঃখু মিয়ার পরিবারের সঙ্গে জমি সংক্রান্ত বিষয় নিয়ে বেশ কিছু দিন ধরে ঝগড়া বিরোধ চলছিল অভিযুক্তদের। বৃহস্পতিবার দুপুরে সাংবাদিক দুঃখু মিয়ার বাবার জমির দখলের চেষ্টা করে ও তার বাবা-মাকে খুন করার হুমকি দেন অভিযুক্তরা। এ সময় ভুক্তভোগীরা ভয়ে চিৎকার শুরু করলে স্থানীয়রা এসে তাদের উদ্ধার করেন। পরে স্থানীয়দের পরামর্শে ভুক্তভোগীরা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

ভুক্তভোগী মোখলেছুর বলেন, প্রায় নয় বছর আগে বাড়ির পাশে কয়েক শতাংশ জমি ক্রয় করি। প্রায় আট বছর পর অভিযুক্তদের বড় ভাই কাদেল দাবি করেন। এই জমি তার বাবার নামে। কিন্তু আমরা যার কাছ থেকে জমি ক্রয় করেছিলাম তখন তারা তা দাবি করেননি। পরে এ ঘটনা নিয়ে স্থানীয়রা বৈঠক করেন। এ সময় স্থানীয়রা সিদ্ধান্ত দেন অভিযুক্তদের কয়েক লাখ টাকা দিয়ে জমিটা আবার দলিল করে নিতে। পরে সবার কথার মতো আমরা টাকা দিয়ে তাদের কাছ থেকে আবার দলিল করে নেই। কিন্তু কিছু দিন পর জমির নকল বের হলে দেখতে পাই জমির দাগ তারা ভুল করে অন্য জায়গায় দিয়েছে। আমি পড়ালেখা জানিনা। আমাদের সঙ্গে তারা প্রতারণা করেছে। এ ঘটনার পর স্থানীয় মরলরা অভিযুক্তদের আবার দলিল করে দিতে বললে দেয় না। বরং জমি দখলের চেষ্টা করে। বৃহস্পতিবার দুপুরে জমির গাছ কেটে ফেলে। এ সময় বাধা দিতে গেলে আমাকে আর আমার স্ত্রীকে খুন করে লাশ গুম করার হুমকি দেন। এ সময় স্থানীয়রা সবাই ছিল।

তিনি আরও বলেন, আমার বড় ছেলে আরটিভির সাংবাদিক। সে বর্তমানে ইউরোপের দেশ চেক রিপাবলিকের মেনডেল বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছে। আমার ছেলে বিদেশে পড়তে যাওয়ার পর থেকে অভিযুক্তরা প্রায় আমাদের হুমকি দিয়ে থাকেন। আর বলে তোর ছেলে দেশে নাই। দেখি তোদের জায়গা আর তোদেরকে কে রক্ষা করে।

ভুক্তভোগীর ছেলে সাংবাদিক মো. গোলাম মোস্তফা (দুঃখু) বলেন, আমি দেশের বাইরে পড়ালেখা করতে আসছি। এই সুযোগে চাঁন মিয়ার ছেলে মো. জুয়েল রানা (৩০), মো. সিরাজ আলী আমাদের ক্রয় করা জমি দখলের চেষ্টা করে। আমার বাবা-মা বাধা দিলে খুন করে লাশ গুম করার হুমকি দেন।

তিনি আরও বলেন, আমি আমার পরিবার নিয়ে খুব দুশ্চিন্তায় আছি। যত দ্রুত সম্ভব অভিযুক্তদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।

অভিযুক্তদের সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে তারা কথা না বলে কেটে দেন।

এ বিষয়ে ময়মনসিংহ কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইন উদ্দিন আরটিভি নিউজকে বলেন, অভিযোগ পেয়েছি, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি নিশ্চিত করেছেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ময়মনসিংহ মেডিকেলে ডেঙ্গু আক্রান্ত দুজনের মৃত্যু
খুনিদের গ্রেপ্তারের দাবিতে ময়মনসিংহে বিএনপির বিক্ষোভ
পাঠ্যপুস্তকে হিন্দুত্ববাদকে অন্তর্ভুক্ত করতে চেয়েছিল শেখ হাসিনা: মামুনুল হক
আবাসিক হোটেলে পুলিশের হানা, ৩১ তরুণ-তরুণী আটক