• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

সাবেক প্রতিমন্ত্রী রিমিসহ ৯২ জনের বিরুদ্ধে মামলা 

আরটিভি নিউজ

  ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২:২২

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচিতে হামলার অভিযোগে গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমিসহ ৩২ জনের নামে কাপাসিয়া থানায় মামলা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও অন্তত ৫০-৬০ জনকে।

গত বুধবার (৪ সেপ্টেম্বর) কাপাসিয়া থানায় মামলাটি করেন হামলায় আহত বিএনপি নেতা মো. সাজিদুল ইসলাম। মামলা নম্বর ৭/১৮০। মামলাটির বাদী সাজিদুল কাপাসিয়ার ঘাগটিয়া পূর্বপাড়া এলাকার বাসিন্দা।

মামলার অন্য আসামিরা হলেন, কাপাসিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সাবেক এমপি মো. শহিদুল্লাহ (৬০), ঘাগটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হারুন অর রশিদ হিরন মোল্লা (৪৮), মাহবুব (৪৫), মাজহারুল (৩০), অলিউল্লাহ (৪০), মো. ফয়সাল (২৬), জাকির মোল্লা (৩২), রিপন মাঝি (৫০), নুরে আলম টিটু (৪৫), মেজবা উদ্দিন (৫০), তৈমুর (২৫), মারুফ (২৬), ফয়সাল মোল্লা (২৫), শ্যামল (৪২), আব্দুল খালেক (৪০), ইলিয়াস (৪৫), বিকল্প (২৮), বিহেব (২৫), কাজল (২৫), তোফাজ্জল হোসেন (৩০), রাসেল (৩০), মান্নান (৩২), মনির হোসেন (৩৩), রাশেদুল (২৮), আসাদ (৩৮), মিলন মাস্টার (৪৫), সজিব মিয়া (২৮), জুয়েল মিয়া (৪৫), নাজমুল (৩০), আহম্মদ (২৮), শুভ (২৭)-সহ অজ্ঞাতনামা আরও ৫০ থেকে ৬০ জনকে আসামি করা হয়েছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সিমিন হোসেন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের মেয়ে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ৪ আগস্ট সকাল সাড়ে ১০টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৭০–৮০ জন ছাত্র মিছিল নিয়ে খিরাটি স্কুলমাঠ থেকে চালার বাজারে যাচ্ছিল। এ সময় চালার বাজার সেতু পার হওয়ার পর বিপরীত দিক থেকে আসামিরা মিছিলকারীদের ওপর হামলা চালায়। এ সময় আসামিরা ইটপাটকেল ছুড়তে থাকে এবং ককটেল বিস্ফোরণ করে ওই এলাকায় তাণ্ডব চালায়।

এজাহারে আরও বলা হয়েছে, হামলায় বাদী সাজিদুল ইসলামের ছেলে মো. সাগরকে মাথায় চাপাতি দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করা হয়। এ সময় ১৫–১৬ জনকে গুরুতর আহত করে হামলাকারীরা। হামলার সময় পাঁচ থেকে ছয়টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়। আসামিরা বিভিন্ন সরকারি স্থাপনায় অগ্নিসংযোগ ঘটায়। সিমিন হোসেন রিমির হুকুমে আসামিরা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে আক্রমণ করে বলে এজাহারে অভিযোগ করা হয়েছে।

কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু বকর মিয়া বলেন, মামলার তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সোনারগাঁয়ে শেখ হাসিনা ও শেখ রেহানাসহ ১৭৯ জনের নামে মামলা
সাবেক আইনমন্ত্রীসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা
ময়মনসিংহে শেখ হাসিনা-কাদেরের বিরুদ্ধে হত্যা মামলা  
‘টুস’ করে ফেলে দেওয়া ও ‘চুবানোর’ হুমকি, শেখ হাসিনার নামে মামলা