• ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১
logo

সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকসহ ২৪১ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার (মানিকগঞ্জ), আরটিভি নিউজ

  ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৫
জাহিদ মালেক
ছবি: সংগৃহীত

ছাত্র-জনতার আন্দোলন চলাকালে পেট্রোল ঢেলে মানিকগঞ্জ জেলা বিএনপির কার্যালয়ে অগ্নিকাণ্ডের ঘটনায় সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, জেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক আবদুস সালামসহ ২৪১ জনের নামে বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) মানিকগঞ্জ সদর থানায় ৯১ জনের নাম উল্লেখ করে এবং ১৫০ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ও মানিকগঞ্জ জজকোর্টের আইনজীবী মো. মুরাদ হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম আমানুল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার অন্য উল্লেখযোগ্য আসামিরা হলেন- জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুলতানুল আজম খান আপেল ও কাজী এনায়েত হোসেন টিপু, সাংগঠনিক সম্পাদক সুদেব কুমার সাহা ও আমিরুল ইসলাম মট্টু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু বকর সিদ্দিক তুষার, সাধারণ সম্পাদক আবুল বাশার, জেলা যুবলীগের আহ্বায়ক আব্দুর রাজ্জাক রাজা, সদস্য সচিব মাহাবুবুর রহমান জনি, জেলা ছাত্রলীগের সভাপতি সিফাত কৌরাইশী সুমন ও সাধারণ সম্পাদক রাজিদুল ইসলাম, জেলা শ্রমিক লীগের সভাপতি বাবুল সরকার, মানিকগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি আরশেদ আলী বিশ্বাস, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ও যুগ্ম সম্পাদক হাসেম আলী, মানিকগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইসরাফিল হোসেন ও সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী রানা ও কাজী রাজু আহমেদ বুলবুল, সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুল হক খান খালিদ, এনামুল হক রুবেল ও আল মামুন, ছাত্রলীগ নেতা মীম ও কম্পন, যুবলীগের জুয়েল ভূঁইয়াসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ৪ আগস্ট স্বৈরাচার শেখ হাসিনাসহ সরকার পতনের জন্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা সারাদেশে অসহযোগ আন্দোলন কর্মসূচি পালন করে। সারাদেশের সঙ্গে ওইদিন মানিকগঞ্জেও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা তাদের কর্মসূচি পালন করছিলেন। ওইদিন জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা শিক্ষার্থীদের আন্দোলনকে সমর্থন করে সহযোগিতামূলক প্রয়োজনীয় পদক্ষেপের বিষয়ে জেলা বিএনপির কার্যালয়ে আলাপ করছিলেন।

ওই সময় সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের নির্দেশনায় জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক আব্দুস সালামের পরিকল্পনা ও প্রত্যক্ষ মদদে আসামিরা পেট্রোল ঢেলে মানিকগঞ্জ জেলা বিএনপি কার্যালয়ে ও একটি মোটরসাইকেলে অগ্নিকাণ্ড এবং আগ্নেয়াস্ত্রসহ নানা অস্ত্র প্রদর্শনের মাধ্যমে তাণ্ডব চালান। এ ঘটনায় পাঁচ লাখ টাকার ক্ষতি হয়।

আরটিভি/এফএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কক্সবাজারে দুই মামলায় খালাস পেলেন বিএনপি নেতা সালাউদ্দিন
আ.লীগ কর্মীর হাঁসুয়ার কোপে বিএনপি কর্মী নিহত
ডায়মন্ড ওয়ার্ল্ডের এমডি ৬ দিনের রিমান্ডে
মিরপুর উপজেলা বিএনপির কমিটি বিলুপ্ত