• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় থেকেই ভিসিসহ প্রশাসনিক পদে নিয়োগের দাবি

আরটিভি নিউজ

  ১৪ অক্টোবর ২০২৪, ২০:২৬
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়
ছবি: আরটিভি

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ প্রশাসনিক পদসমূহে বিশ্ববিদ্যালয় থেকেই নিয়োগের দাবিতে শিক্ষা উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

সোমবার (১৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত ভিসি প্রফেসর ড. মো. ছিদদিকুল ইসলামের মাধ্যমে এই স্মারকলিপি প্রধান করা হয়।

স্মারকলিপিতে বলা হয়, সিলেটের কৃষি ও গ্রামীণ মানুষের জীবনমানের ব্যাপক উন্নয়নের লক্ষ্যে ১৯৯৫ সালে তৎকালীন অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমানের হাতে গড়া সিলেট সরকারি ভেটেরিনারি কলেজ থেকে ২০০৬ সালে তার ঐকান্তিক প্রচেষ্টায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। তবে প্রতিষ্ঠা পরবর্তীতে ফ্যাসিবাদী স্বৈরশাসনের দেড় যুগ ধরে সেই অগ্রযাত্রা ব্যাহত হয়। এই সময় নিবেদিতপ্রাণ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা নানাবিধ বৈষম্যের শিকার হন। তাই এই বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয় হিসেবে উন্নীত করার লক্ষ্যে ২০২৪-এর ছাত্রজনতার গণঅভ্যুত্থানে সক্রিয়ভাবে অংশগ্রহণকারী ত্যাগী ও পরীক্ষিত শিক্ষকদের মধ্য থেকে ভিসিসহ প্রশাসনিক পদসমূহে নিয়োগ প্রদানের জন্য জোর দাবি জানানো হচ্ছে।

নোবেল জয়ী প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসের অন্তর্বর্তীকালীন সরকার উপরোক্ত বিষয়টির গুরুত্ব বিবেচনা করে বিশ্ববিদ্যালয় থেকে ভিসিসহ প্রশাসনিক পদসমূহে নিয়োগের ব্যবস্থা গ্রহণ করবে বলে স্মারকলিপিতে আশাবাদ ব্যক্ত করা হয়।

স্মারকলিপি প্রদানকালে প্রফেসর ড. রাশেদ হাসান, প্রফেসর ড. কাজী মেহেতাজুল ইসলাম, প্রফেসর ড. মো. সামিউল ইসলাম তালুকদার, প্রফেসর ড. মো. কাওসার হোসেন,প্রফেসর ড. মো. এমদাদুল হক, প্রফেসর ড. মো. মাহবুব ইকবাল, প্রফেসর ড. মোজাম্মেল হক,প্রফেসর ড. মো. আতাউর রহমান,প্রফেসর ড. মো. রুহুল আমীন, প্রফেসর ড. মো আব্দুল আজিজ,প্রফেসর ড. মো. নাজমুল হক, প্রফেসর ড. মো. মোহন মিয়া, প্রফেসর ড. মাহবুব ই এলাইহি, কর্মকর্তাদের মধ্যে জহুরুল হক, নিয়ামত উল্লাহ, নাসির উদ্দিন, আবু সাঈদ, খসরু মো. সালাউদ্দিন, কর্মচারীদের মধ্যে ফয়েজ আহমেদ, আবু সাঈদ,আব্দুল হামিদ, সাহাব উদ্দিন আহমেদ, এখতিয়ার হোসেন, মাজারুল আনোয়ার, ছাত্রদের মধ্যে জামিল আহমেদ, গোলাম রব্বানী, আবু সাইদসহ শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আরটিভি/এফএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শান্তিতে নোবেলজয়ী সংস্থাকে ড. ইউনূসের অভিনন্দন
‘রিসেট বাটন’ নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলো প্রধান উপদেষ্টার প্রেস উইং
বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস
দুপুরে প্রধান উপদেষ্টার সঙ্গে বসবে বিএনপি, প্রাধান্য পাবে নির্বাচনী রোডম্যাপ