• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

ময়মনসিংহ বোর্ডে পাসের হার ৬৩.২২, এগিয়ে মেয়েরা

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ অক্টোবর ২০২৪, ১৩:২৪
ছবি: সংগৃহীত

ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডে এবারের এইচএসসি পরীক্ষায় ৭৭ হাজার ৬২১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছিল। এর মধ্যে পাস করেছে ৪৯ হাজার ৬৯ জন এবং ফেল করেছে ২৮ হাজার ৫৫২ জন শিক্ষার্থী।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় বোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. আবু তাহের এক সংবাদ সম্মেলন করে এ ফলাফল ঘোষণা করেন।

তিনি জানান, ময়মনসিংহ শিক্ষা বোর্ডে এবার জিপিএ-৫ পেয়েছেন ৪ হাজার ৮২৬ জন। এর মধ্যে ছেলে ২ হাজার ১০৯ জন এবং মেয়ে আছে ২ হাজার ৭১৭ জন। এতে পাসের হার এবং জিপিএ-৫ প্রাপ্তিতে এবারও এগিয়ে মেয়েরা।

ময়মনসিংহ বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবু তাহের জানান, এবার এইচএসসি পরীক্ষায় ৭৭ হাজার ৬২১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছিল। এর মধ্যে পাস করেছে ৪৯ হাজার ৬৯ জন এবং ফেল করেছে ২৮ হাজার ৫৫২ জন শিক্ষার্থী।

এ ছাড়াও ময়মনসিংহ বিভাগের চার জেলার মোট ২৯৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে পাঁচটি প্রতিষ্ঠানের শতভাগ পরীক্ষার্থী কৃতকার্য হয়েছে এবং চারটি প্রতিষ্ঠানের সব পরীক্ষার্থী অকৃতকার্য হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বোর্ড সচিব প্রফেসর মো. সফিউদ্দিন সেখ, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. শামসুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা।

গত বছর এই বোর্ডে পাসের হার ছিল শতকরা ৭০ দশমিক ৪৪ শতাংশ। এবার পাসের হার কমেছে ৭ দশমিক ২২ শতাংশ।

আরটিভি/এমএ-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কারিগরি শিক্ষা বোর্ডে জিপিএ-৫ পেলেন ৪৯২২ জন, পাসের হার ৮৮.০৯
ঢাকা বোর্ডে পাসের হার ৭৯ দশমিক ২১ 
এইচএসসিতে চট্টগ্রাম বোর্ডে পাসের হার ৭০ দশমিক ৩২ 
দিনাজপুর বোর্ডে বেড়েছে পাসের হার