• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

মেঘনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ৪৭ জেলে আটক

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ২০ অক্টোবর ২০২৪, ২২:৪৯
মেঘনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ৪৭ জেলে আটক
ছবি : আরটিভি

চাঁদপুরের পদ্মা মেঘনায় নিষেধাজ্ঞা অমান্য করে প্রশাসনকে ফাঁকি দিয়ে জেলেরা প্রতিদিনই ইলিশ মাছ শিকার করছে। গত ২৪ ঘণ্টায় পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় মা ইলিশ ধরায় পৃথক ৩টি অভিযান চালিয়ে ৪৭ জেলেকে আটক করা হয়েছে। এর মধ্যে ১২ জেলেকে ১ মাস করে কারাদণ্ড, ২৪ জেলেকে বিভিন্ন অঙ্কের জরিমানা ও ১১ অপ্রাপ্ত বয়স্ক শিশু জেলেদের মুচলেকা রেখে পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে।

রোববার (২০ অক্টোবর) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন অভিযানে অংশগ্রহণকারী চাঁদপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান।

তিনি বলেন, শনিবার থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত অভয়াশ্রম এলাকায় জেলা ও উপজেলা টাস্কফোর্স পৃথক ৩টি অভিযান পরিচালনা করে তাদের আটক করেছে।

এসব অভিযানে নেতৃত্ব দেন মৎস্য অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় উপপরিচালক মো. আনোয়ার হোসেন, জেলা মৎস্য কর্মকর্তা মো. গোলাম মেহেদী হাসান, চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকারিয়া হোসেন। টাস্কফোর্সের এসব অভিযানে কোস্টগার্ড, নৌপুলিশসহ মৎস্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা সার্বিক সহযোগিতা করেন।

তিনটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে সালমা নাজনীন তৃষা, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আল-ইমরান খান ও হাইমচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিরুপম মজুমদার।

আরটিভি/এমকে-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার, ৩ জেলে আটক
চাঁদপুরে মেঘনায় টাস্কফোর্সের অভিযানে হামলা, পুলিশসহ আহত ১০
বঙ্গোপসাগরে ট্রলারসহ ৪৮ ভারতীয় জেলে আটক
দুটি ট্রলিং জাহাজসহ ৩১ ভারতীয় জেলে আটক করেছে নৌবাহিনী