• ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১
logo

চাঁদপুর থেকে সব রুটে লঞ্চ চলাচল বন্ধ

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ২৪ অক্টোবর ২০২৪, ২৩:৩৪
ছবি : আরটিভি

ঘূর্ণিঝড় ‘দানা’র প্রভাবে চাঁদপুর এলাকায় থেমে থেমে হালকা ও মাঝারি ধরনের বৃষ্টিপাত শুরু হয়েছে। সেই সঙ্গে আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। মৃদু বাতাস বইছে। নদীতে তীব্র ঢেউ ও ঘূর্ণি বাতাস থাকায় চাঁদপুর থেকে সবরুটে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ। চাঁদপুর উপকূলীয় এলাকার আওতায় থাকায় ৩ নম্বর সতর্ক সংকেত রয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাতে এসব তথ্য নিশ্চিত করেছেন চাঁদপুর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপপরিচালক বশির আলী খান।

চাঁদপুরের পদ্মা ও মেঘনা নদী এলাকা কিছুটা উত্তাল হয়ে ওঠে। জোয়ারে নদীর পানি স্বাভাবিকের চেয়ে কিছুটা বেড়েছে বলে পানি উন্নয়ন বোর্ড জানায়।

এদিকে সকাল থেকে ঢাকা-চাঁদপুর রুটে লঞ্চ চলাচল করলেও নারায়ণগঞ্জ-মুন্সীগঞ্জ-মতলব রুটের যাত্রীবাহী ছোট নৌযান চলাচল বন্ধ ছিল। আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সব ধরনের নৌযান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে নৌ-বন্দর কর্তৃপক্ষ।

চাঁদপুর নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপপরিচালক বশির আলী খান জানান, সকাল থেকে ঘূর্ণিঝড় দানার প্রভাব না থাকায় ঢাকা-চাঁদপুর রুটে লঞ্চ চলাচল করে। তবে চাঁদপুর থেকে বিভিন্ন রুটে চলাচল করা ছোট নৌযান বন্ধ রাখা হয়। দুপুরে হঠাৎ বৃষ্টি বাতাস শুরু হলে সব রুটে লঞ্চ চলাচল বন্ধ করা হয়। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত লঞ্চ চলাচল বন্ধ থাকবে।

এদিকে চাঁদপুর আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক শাহ মো. শোয়েব জানান, চাঁদপুর উপকূলীয় এলাকার আওতায় থাকা হিসেবে ৩ নম্বর সতর্ক সংকেত রয়েছে। ঘূর্ণিঝড় দানার কারণে ইতোমধ্যে চাঁদপুরে দমকা হাওয়াসহ থেমে থেমে বৃষ্টি শুরু হচ্ছে। এই বৃষ্টি আগামীকাল বিকেল পর্যন্ত চলমান থাকবে।

আরটিভি/এএএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুরের মেঘনায় ইলিশ ধরায় ৯ জেলের কারাদণ্ড
চাঁদপুরে গরু চোর চক্রের ৫ সদস্য আটক
চাঁদপুরে জাকের পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সভা 
শরীয়তপুর-চাঁদপুর নৌরুটে ফেরি চলাচল বন্ধ