• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

নতুন এমডি পেল সরকারি ব্যাংকগুলো

আরটিভি নিউজ

  ২২ অক্টোবর ২০২৪, ০০:১০
সংগৃহীত
ছবি : সংগৃহীত

বাংলাদেশের ১০টি ব্যাংকে নতুন ব্যবস্থাপনা পরিচালক বা এমডি নিয়োগ দিয়েছে অন্তর্বর্তীকালীন সরকার। সোমবার (২১ অক্টোবর) নির্দেশনা জারি করেছে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ। সোনালী, জনতা, অগ্রণী, রূপালী, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক, পল্লী সঞ্চয় ব্যাংক, কৃষি ব্যাংক, প্রবাসী কল্যাণ ব্যাংক, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক ও বেসিক ব্যাংকে এমডি নিয়োগ দেয়া হয়।

রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডি হলেন যারা—

সোনালী ব্যাংকের এমডি করা হয়েছে বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শওকত আলী খানকে; জনতা ব্যাংকের এমডি হয়েছেন প্রবাসী কল্যাণ ব্যাংকের সাবেক এমডি মজিবর রহমান; অগ্রণী ব্যাংকের এমডি করা হয়েছে একই ব্যাংকের সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালক আনোয়ারুল ইসলামকে; রূপালী ব্যাংকের এমডি হয়েছে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক আবদুর রহিম; বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের এমডি করা হয়েছে জনতা ব্যাংকের সাবেক উপব্যবস্থাপনা পরিচালক জসীম উদ্দিনকে এবং বেসিক ব্যাংকের এমডি করা হয়েছে জনতা ব্যাংকের সাবেক উপব্যবস্থাপনা পরিচালক কামরুজ্জামান খানকে।

বিশেষায়িত ৪ ব্যাংকের এমডি হলেন যারা—

সোনালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মীর মোফাজ্জল হোসেনকে আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের এমডি; বাংলাদেশ কৃষি ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক সালমা বানুকে পল্লী সঞ্চয় ব্যাংকের এমডি; সোনালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক সঞ্চিতা বিনতে আলীকে বাংলাদেশ কৃষি ব্যাংকের এমডি এবং বাংলাদেশ কৃষি ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক চানু গোপাল ঘোষকে প্রবাসী কল্যাণ ব্যাংকের এমডি করা হয়েছে।

প্রসঙ্গত, ব্যাংক খাতের সংস্কারের অংশ হিসেবে গত ১৯ সেপ্টেম্বর এসব ব্যাংকের এমডিদের একসঙ্গে সরিয়ে দেওয়া হয়। সোনালী, জনতা, অগ্রণী, রূপালী, বেসিক ও বিডিবিএল-এর ব্যবস্থাপনা পরিচালকদের নিয়োগ বাতিল করে পৃথক পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়। এতে ব্যাংকগুলোর সার্বিক কার্যক্রমে স্থবিরতা নেমে আসে। এমডি না থাকায় এসব ব্যাংকের নতুন চেয়ারম্যানরাও ভূমিকা রাখতে পারছেন না।

আরটিভি /এএ

মন্তব্য করুন

Radhuni
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সরকারি ৬ ব্যাংকে নতুন এমডি নিয়োগ
১৯ দিনে এলো ১৫৩ কোটি ডলার রেমিট্যান্স, এক ডলারও আসেনি যেসব ব্যাংকে
ডিবি হারুন ও তার পরিবারের ব্যাংক হিসাব তলব
তিন জেলায় ২০০ সরকারি আইন কর্মকর্তা নিয়োগ