• ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১
logo

শর্ত সাপেক্ষে বাংলাদেশে মুক্তির অনুমতি পেল ‘ফাইটার’

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ জানুয়ারি ২০২৪, ১৪:৪৯
সংগৃহীত
ছবি : সংগৃহীত

বাংলাদেশের সিনেমা হলে মুক্তি পেতে যাচ্ছে হৃতিক রোশনের আসন্ন সিনেমা ‘ফাইটার’! এ সিনেমা দিয়েই প্রথমবার জুটি হিসেবে পর্দায় আবির্ভূত হচ্ছেন হৃতিক-দীপিকা। সব ঠিক থাকলে বিশ্বের সঙ্গে মিল রেখে একই দিনে আগামী ২৫ জানুয়ারি এ দেশেও মুক্তি পাচ্ছে সিনেমাটি। ইতোমধ্য সেন্সর বোর্ডের ছাড়পত্র পেল ছবিটি। তবে বেশ কিছু দৃশ্য বাদ দিতে এবং বদল করার নির্দেশ দেওয়া হয়েছে সিনেমার নির্মাতাদের।

জানা গেছে, ‘ফাইটার’ সিনেমাতে মূল চারটি পরিবর্তন আনার নির্দেশ দিয়েছে সেন্সর বোর্ড। একটি হচ্ছে ধূমপান বিরোধী মেসেজ। এটি হিন্দিতে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে এই সিনেমাতে থাকা ৫৩ মিনিট এবং ১ ঘণ্টা ১৮ মিনিটের জায়গায় যে দুটো আপত্তিকর শব্দ আছে, ওই দুটো বাদ দিতে হবে বা বদলাতে হবে।

একই সঙ্গে সেন্সর বোর্ডের তরফে যৌন উত্তেজক যে দৃশ্যগুলো আছে এই সিনেমাতে সেগুলো বাদ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এই দৃশ্যটি ৮ সেকেন্ডের ছিল, সেখানে অন্য দৃশ্য দেওয়ার কথা বলা হয়েছে। পরিশেষে ২৫ সেকেন্ডের একটি অডিওকে ২৩ সেকেন্ডের একটি অডিও দিয়ে বদলানোর নির্দেশ দেওয়া হয়েছে।

এই নির্দেশ মেনে নেওয়ার পর ফাইটার সিনেমাটিকে U/A সার্টিফিকেট দেওয়া হয়েছে। ১৯ জানুয়ারি এই সিনেমাটি এই সার্টিফিকেট পেয়েছে। সেন্সর বোর্ডের থেকে পাওয়া তথ্য অনুযায়ী এক সিনেমাটির রান টাইম ১৬৬ মিনিট অর্থাৎ ২ ঘণ্টা ৪৬ মিনিট। ইতোমধ্যেই দর্শকদের মধ্যে এই সিনেমাটি নিয়ে একটি দারুণ উত্তেজনা দেখা যাচ্ছে। এটি একটি এরিয়াল অ্যাকশন সিনেমা।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে সিনেমা দিয়ে চলচ্চিত্রে ফিরছেন ঐশী
ডিভোর্সের সময় হৃতিকের কাছ থেকে যত টাকা নিয়েছেন সুজান
চলচ্চিত্রে নতুন জুটি শাওন-দীঘি
ক্ষমা চেয়ে দুই দিনের সময় নিয়েছেন ‘চলচ্চিত্র সার্চ কমিটি’র আহ্বায়ক রাকিব