• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

ভিন্ন ধাঁচের গান প্রকাশ করলেন বাপ্পা মজুমদার

বিনোদন ডেস্ক, আরটিভি

  ১৪ আগস্ট ২০২৪, ১৭:৩৬
বাপ্পা মজুমদার
বাপ্পা মজুমদার

সংগীত দুনিয়ার জনপ্রিয় গায়ক বাপ্পা মজুমদার। ক্যারিয়ারে অসংখ্য গান উপহার দিয়েছেন তিনি। এবার শ্রোতা-দর্শকদের মাতাতে ভিন্ন ধাঁচের গান প্রকাশ করলেন তিনি। গানটির শিরোনাম ‘এক কাপ চা।’

‘লিখতে বসে আকাশ দেখি পর্দা উঠাই; জানলা খুলি/ বাতাস আসে ঘরের ভিতর/ একা থাকা, এক কাপ চা’— এমন কথায় সাজানো গানটি লিখেছেন শেখ রানা। গানটির সুর ও সংগীতায়োজন করেছেন বাপ্পা মজুমদার নিজেই। ভিডিও নির্মাণ করা হয়েছে শিল্পীর নিজস্ব প্রযোজনা, প্রকাশনা সংস্থা বিএম ওয়ার্কস্টেশন থেকে।

সম্প্রতি বাপ্পা মজুমদারের নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়েছে গানটি। এ প্রসঙ্গে তিনি বলেন, প্রতিটি আয়োজনেই সময়ের একটা ছাপ রেখে দিতে চাই। সেই ভাবনা থেকেই ‘এক কাপ চা’গানটি তৈরি করা। তাই সুর ও সংগীতায়োজনে এই সময়কে চিহ্নিত করে রাখার চেষ্টা ছিল।

সংগীতশিল্পী আরও বলেন, গায়কীতেও নিজস্বয়তা ধরে একটু আলাদা ভেবে নিজেকে উপস্থাপন করতে চেষ্টা করেছি। অন্যদিকে গীতিকবি রানা তার লেখনীতেও উপমার মধ্য দিয়ে মনের গহিনের অনুভূতিকে তুলে এনেছেন, যা শ্রোতামনে নাড়া দেবে বলেই আশা করছি।

জানা গেছে, দলছুট ব্যান্ডের অ্যালবাম আয়োজনে অনেক দিন ধরেই ব্যস্ত সময় পার করছিলেন বাপ্পা মজুমদার। কথা দিয়েছিলেন, ব্যান্ড অ্যালবাম প্রকাশের পরই নিজের একক গানের আয়োজন শুরু করবেন।

কিছুদিন আগে প্রকাশিত তার ব্যান্ড দলছুটের ষষ্ঠ অ্যালবাম ‘সঞ্চীব’ প্রশংসা কুড়িয়েছে শ্রোতা-দশৃক মহলে। তাই এবার শ্রোতাদের দেওয়া কথা রাখতে প্রকাশ করলেন নিজের একক গান। এ ছাড়া নতুন গান প্রকাশের পাশাপাশি শিগগিরই স্টেজ শোতে ফিরবেন বলে জানান বাপ্পা মজুমদার।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সারাটা জীবন খুব মিস করব জুয়েল ভাইকে: বাপ্পা মজুমদার
বাপ্পা মজুমদারের সংগীত জীবনের তিন দশক, কনসার্ট আজ
ইমরানের দীর্ঘদিনের স্বপ্নপূরণ
বাপ্পার সংগীতায়োজনে গানে ফিরলেন দেবাশীষ সমদ্দার