• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

ভারতে নারী, শিশু ও পশুরা সুরক্ষিত নয়: জন আব্রাহাম

বিনোদন ডেস্ক, আরটিভি

  ১৯ আগস্ট ২০২৪, ১৭:১২
সংগৃহীত
ছবি: সংগৃহীত

বলিউড অভিনেতা জন আব্রাহাম। গেল বছর ‘পাঠান’ সিনেমা দিয়ে বেশ আলোচনায় আসেন তিনি। এরপর এবার আসছেন ‘বেদা’ নিয়ে, যে ছবিতে উঠে আসবে দেশপ্রেমের কথা। তবে ‘দেশপ্রেম’-এর অর্থ কী, ছবির প্রচারে এসে সেই প্রশ্নই তুললেন এই বলিউড অভিনেতা।

জন আব্রাহামের দাবি এ দেশে শিশু, নারী, পশু কেউ নিরাপদ নন। আরজি কর কাণ্ডের পর জন আব্রাহামের এই মন্তব্য খুবই তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন নেটনাগরিকরা।

অভিনেতার কথায়, ভারতে নারী, শিশু এবং অন্যন্য প্রাণীরা নিরাপদ নয়। এটা দুঃখজনক। ভারতীয় পুরুষদের বুঝতে হবে নারীদের সঙ্গে কীভাবে আচরণ করতে হবে। প্রতিটি নারী কিন্তু সেই পুরুষের যোগ্য, যিনি কিনা তার রক্ষক হিসাবে কাজ করেন। আমি ভারতকে ভালোবাসি, আর তাই এ দেশের কিছু ব্যবস্থার সমালোচনা করাও আমার জন্য প্রয়োজন। দেশপ্রেম এবং জিঙ্গোইজমের মধ্যে পার্থক্য আছে। শুধু ভারত মহান বললে আপনি দেশের সত্যিকারের প্রেমিক হয়ে ওঠেন না। আপনি যখন সমাজে পরিবর্তন আনতে কাজ করেন তখনই আপনি একজন সত্যিকারের দেশপ্রেমিক হয়ে ওঠেন।

অভিনেতার ভাষ্যে, আমার জীবনের অন্যতম লক্ষ্য হলো, আমার এই ছোট্ট পৃথিবীর মধ্যে যে সমাজ, তাতে পরিবর্তন আনা। আমি পশুদেরও মর্যাদা দিতে চাই। ভারতে পশুরা মোটেও ভালো নেই। এটা দুঃখজনক যে তাদের নিরাপত্তার জন্য কোনো আইন প্রণয়ন করা হয়নি। এই মুহূর্তে, আপনি আমার সঙ্গে তর্কও করতে পারবেন না যদি আমি বলি এদেশে নারী, শিশু এবং প্রাণীরা নিরাপদ নয়। পারবেন কি এটা নিয়ে তর্ক করতে? পারবেন না।

কলকাতার আরজি করের মতো সরকারি হাসপাতালে চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় গোটা ভারত উত্তাল। ঠিক তখনই জনের এই মন্তব্য সময়োপযোগী বলেই মনে করছে নেটপাড়া। আলিয়া ভাট, পরিণীতি চোপড়া, বিজয় ভার্মা থেকে রিচা চাড্ডা, বহু তারকাই সোশ্যাল মিডিয়ায় বিষয়টি নিয়ে সরব হয়েছেন।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মারা গেছেন অভিনেতা ডার্লিংটন মাইকেলস
নিখোঁজের কয়েকদিন পর অভিনেতার মরদেহ উদ্ধার
গ্রেপ্তার অভিনেতা বিনায়কন
১৫ বছরের সংসার ভাঙল অভিনেতার