• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

রেমিট্যান্স যোদ্ধাদের ‘স্যার’ বলা প্রসঙ্গে যা জানালেন জোভান

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০১ সেপ্টেম্বর ২০২৪, ১৯:১০
সংগৃহীত
ছবি: সংগৃহীত

ছোটপর্দার দর্শকপ্রিয় অভিনেতা ফারহান আহমেদ জোভান। অভিনয়ের পাশাপাশি বিভিন্ন বিষয় নিয়েও কথা বলেন এই অভিনেতা। শুটিং করতে প্রায়েই দেশের বাইরে যান তিনি। তাই বিমানবন্দরে নিয়মিত যাতায়াত তার। সেই কাজের সূত্র ধরেই দেশের বিমানবন্দরে ভোগান্তির অনেক গল্প শুনেছেন প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের কাছ থেকে। সামাজিক যোগাযোগমাধ্যমে এবার সে বিষয়ে কথা বলেছেন জোভান।

সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে রোববার (১ সেপ্টেম্বর) জন্য নিজের ভেতরকার আবেগের কথা ফেসবুকে প্রকাশ করলেন জোভান। তিনি বলেন, প্রবাসী রেমিট্যান্স যোদ্ধারা যখন বিমানবন্দরে আসবেন, তাদের স্যার বলে সম্বোধন করতে হবে। বিমানবন্দরে একজন সচিব যে সম্মান পান, তার মতো সম্মান দিতে হবে প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের।

জোভানের পোস্টের সূত্র ধরে সংবাদমাধ্যমে সঙ্গে কথা হলে তিনি বলেন, ফেসবুক স্ক্রল করতে গিয়ে প্রবাসীদের ব্যাপারে কিছু একটা দেখছিলাম। আমাদের আরেক অভিনয়শিল্পী সহকর্মী আনন্দ খালেদও প্রবাসীদের নিয়ে একটা পোস্ট করেছে। আমারও মনে হলো, প্রবাসীদের অনুপ্রেরণা জোগাতে তেমন একটা পোস্ট করা যায়। কারণ, আমাদের অর্থনীতিতে প্রবাসীদের অবদানের কথা বলে শেষ করা সম্ভব না। তারা আমাদের দেশের অর্থনীতির অন্যতম চালিকাশক্তি।

তিনি আরও বলেন, শুটিংয়ের কারণে দেশের বাইরে যাওয়া-আসার সঙ্গে বিমানবন্দরে প্রবাসী শ্রমজীবী অন্য ভাই-বোনদের লক্ষ করেছি, অকারণে তাদের ভোগান্তিতে পড়তে হয় সবচেয়ে বেশি। তাদের ব্যাপারে যেন অনেক বেশি কঠোর থাকেন কর্মকর্তারা। হয়তোবা এমন কোনো ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড কেউ কেউ ঘটিয়েছেন, যার পুরো প্রভাব এসে পড়ে সবার ওপর, যা মোটেও উচিত নয়। প্রবাসীদের সেভাবে সম্মান দেওয়া হয় না, যা তাদের প্রাপ্য। বিশেষ করে দেখেছি, মধ্যপ্রাচ্যের দেশগুলোতে যারা যাওয়া-আসা করেন, তাদের এই ধরনের ভোগান্তিতে পড়তে হয় বেশি। বিষয়টা এমন না যে তাদের স্যার স্যার করতে হবে। ব্যবহারটা যদি আন্তরিক হয়, সেটাই অনেক কিছু।

জোভানের পোস্টতি অল্প সময়ের ভাইরাল হয়েছে। বেশিরভাগই ইতিবাচক মন্তব্য এসেছে। জোভানের বক্তব্যের সঙ্গে একমত প্রকাশ করেছেন জোভান ভক্তরা।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেপ্টেম্বরের ১৪ দিনে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা
এবার প্রবাসীর মৃত্যুর ক্ষতিপূরণেও মিলবে প্রণোদনা
সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে রেমিট্যান্সে রেকর্ড
প্রবাসীদের প্রথম শ্রেণির মর্যাদা দেওয়ার দাবি