• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

যে কারণে জয়া ‘দেবী’র পুরস্কার পেলেও পাননি ফারিয়া

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০৪ সেপ্টেম্বর ২০২৪, ১৮:২৭
ছবি সংগৃহীত

জয়া আহসান এবং শবনম ফারিয়া অভিনীত সিনেমা ‘দেবী’। ২০১৮ সালে মুক্তি পায় অনম বিশ্বাস নির্মিত সিনেমাটি। এই সিনেমা দিয়েই চলচ্চিত্রে পা রাখেন ফারিয়া। সিনেমায় অভিনয় করে দারুণ প্রসংশা কুড়িয়েছিলেন জয়া-ফারিয়া।

‘দেবী’ সিনেমার সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান জয়া। শুধু তিনি নন, এতে অভিনয়ের জন্য পার্শ্ব চরিত্রের সেরা অভিনেত্রী হিসেবে পুরস্কারের দৌড়ে ছিলেন ফারিয়া। তবে শেষ পর্যন্ত অভিনেত্রীর ঝোলায় ওঠেনি পুরস্কারটি।

পুরস্কারটি তার পাওয়ার কথা থাকলেও অন্য অভিনেত্রীকে দেওয়া হয়েছিল বলে দাবি করেছেন ফারিয়া।

বুধবার (৪ সেপ্টেম্বর) বিষয়টি নিয়ে নিজের ভেরিফায়েড ফেসুবকে একটি পোস্ট দিয়েছেন তিনি।

পাঠকদের জন্য ফারিয়ার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো—

‘কত ক্ষমতা, কত বড় বড় কথা এক এক জনের। আমি আগের রাতেও বিভিন্ন জায়গায় শুনলাম, আমি ‘দেবী’র জন্য ন্যাশনাল অ্যাওয়ার্ড পাচ্ছি। জয়া আপু সেরা অভিনেত্রী আর আমি সেরা পার্শ্ব অভিনেত্রী। পরদিন গেজেটে দেখি কোনো এক বিশেষ দলের এক সদস্যের নাম।

ন্যাশনাল অ্যাওয়ার্ড না পেয়ে আমি মারা যাইনি, কিন্তু প্রকৃতি যখন চোখের সামনে হয়ে যাওয়া ইনজাস্টিসের বিচার করে, তা দেখতে ভালো লাগে। আশা করি, এখন শুধু ন্যাশনাল অ্যাওয়ার্ড না, সব ধরনের রিকগনেশনই দেওয়া হবে শুধু মেধা, যোগ্যতা আর দক্ষতা দিয়ে, চাটুকরিতার জন্য না।’

জানা গেছে, ‘দেবী’-তে অভিনয়ের পাশাপাশি সিনেমার প্রযোজকও ছিলেন জয়া। তবে সরকারি অনুদানে নির্মিত এই সিনেমাটির জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার না পেলেও বাচসাস পুরস্কারে সেরা পার্শ্বচরিত্রের অভিনেত্রীর পুরস্কার পেয়েছিলেন ফারিয়া। যদিও ওই সিনেমার পর সেভাবে আর বড়পর্দায় দেখা যায়নি তাকে।

ফেসবুকের ওই পোস্টে পার্শ্ব চরিত্রে অভিনেত্রীর পুরস্কার পাওয়া ‘কোনো এক বিশেষ দলের সদস্য’ বলে যাকে ফারিয়ার চিহ্নিত করেছেন, তিনি অভিনেত্রী সুচরিতা। ‘মেঘকন্যা’ সিনেমায় অভিনয়ের জন্য সে বছর জাতীয় পুরস্কার পেয়েছিলেন তিনি।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হঠাৎ বন্যা ইস্যুতে সরব, তোপের মুখে জয়া আহসান
কোটা আন্দোলন নিয়ে যা বললেন জয়া আহসান
বারান্দায় মিষ্টি আলুর চাষ, যা বলছেন জয়ার অনুসারীরা
জন্মদিনে জয়ার বিশেষ উপহার