• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

দেড় হাজার বন্যার্তকে রান্না করে খাওয়ালেন তৌসিফ-তিশা

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০৫ সেপ্টেম্বর ২০২৪, ১৩:১৯
ছবি সংগৃহীত

পানি কমতে শুরু করলেও এখনও পুরোপুরিভাবে স্বাভাবিক হয়ে উঠেনি দেশের বন্যা পরিস্থিতি। প্রতিনিয়ত নানা ধরনের সংকটের মধ্যে যেতে হচ্ছে বন্যার্তদের। দেশের এমন দুর্যোগ পরিস্থিতিতে বন্যার্তদের পাশে এসে দাঁড়িয়েছেন শোবিজের অনেক তারকাই। ইতোমধ্যে বন্যাকালীন ত্রাণ সহায়তা পাঠিয়েছেন অভিনেতা তৌসিফ মাহবুব এবং অভিনেত্রী তানজিন তিশা।

এবার তাদের সশরীরে সেখানে গিয়ে দেড় হাজার বন্যার্তকে রান্না করে খাওয়ালেন তারা। এছাড়াও তাদের সঙ্গে ছিলেন নির্মাতা অনন্য ইমন, ইমরোজ শাওন। মূলত তাদের সম্মিলিত উদ্যোগেই লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জের দিঘলী ইউনিয়নের পুরো একটি গ্রামের মানুষকে মুরগীর রোস্ট ও খিচুড়ি রান্না করে খাওয়ানো হয়েছে।

এ প্রসঙ্গে তিশা বলেন, আগে থেকেই তাদেরকে রান্না করে খাওয়ানোর পরিকল্পনা ছিল। কিন্তু তখন পানি বেশি থাকায় সম্ভব হয়নি। যে কারণে পানি কমতে শুরু করার পর এসেছি। শুরুর দিকে তাদের উদ্ধার এবং আশ্রয়টাই বেশি জরুরি ছিল। এখন তাদের খাবার এবং অন্যান্য প্রয়োজনীয় বিষয়গুলো বেশ জরুরি। আমি আমার সাধ্যমতো চেষ্টা করেছি এবং সামনেও করে যাব।

তৌসিফ বলেন, শুরুর দিকে যাওয়ার ইচ্ছে ছিল কিন্তু ওই সময়ে বন্যার পরিস্থিতি খারাপ থাকে। তাই ভাবলাম আমরা একটু পরে যাই। আমাদের তো কোটি কোটি টাকা নাই, কিন্তু কিছু পরিবারের পুনর্বাসন করে মুখে যদি হাসি আনতে পারি সেটাই হবে শান্তির। ব্যাড লাক হচ্ছে, ভারি বৃষ্টির কারণে পুনর্বাবাসন সম্ভব হয়নি, কারণ পানি ছিল। এজন্য সিদ্ধান্ত নিয়েছিলাম পুরো গ্রামকে রান্না করে ফার্স্ট ক্লাস খাবার খাওয়াব এবং সেটাই করেছি।

নির্মাতা অনন্য ইমন বলেন, বন্যার কারণে সেখানকার মানুষ হয়তো ভারী খাবার পায়নি। আমরা একেবারে ঘরের খাবারের মতো রান্না করে প্রায় পাঁচটি আশ্রয়কেন্দ্রে দেড় হাজারের অধিক মানুষদের নিজ হাতে করে খাবার দিয়েছি। অভাব বা খারাপ সময়ে থাকলেও তারা যেন খেয়ে সন্তুষ্ট থাকে সেই বিষয়টি মাথায় রেখেই দিঘলী বাজারে আশ্রয় কেন্দ্রের মাঠে রান্নার ব্যবস্থা করেছিলাম আমরা।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিপদে নায়িকাদের একমাত্র ভরসা ছিলেন ডিবি হারুন!
গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন তানজিন তিশার ব্যক্তিগত সহকারী আলামিন
চলমান সংকটের দ্রুত সমাধান চান তানজিন তিশা
‘ছোটবেলায় প্রতি ঈদে আব্বু আমাকে সারপ্রাইজ দিতেন’