• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

চিত্রনায়ক শুভর প্লট বাতিলের উদ্যোগে যা বলেলন আব্দুর নূর তুষার

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০৭ সেপ্টেম্বর ২০২৪, ১৭:০২
সংগৃহীত
ছবি: সংগৃহীত

গেল বছর ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমায় অভিনয় করে আলোচনায় আসেন চিত্রনায়ক আরিফিন শুভ। যৌথ প্রযোজনার এই সিনেমায় তিনি অভিনয় করেছিলেন বঙ্গবন্ধুর চরিত্রে আর পারিশ্রমিক হিসেবে নিয়েছিলেন মাত্র ১ টাকা। জানা যায়, রাজউকের ১০ কাঠার একটি প্লট বরাদ্দ পেয়েছেন তিনি। গত বছরের ২৭ নভেম্বর রাজউকের বোর্ড সভায় এ সিদ্ধান্ত হয়। এবার বাতিল হতে যাচ্ছে শুভর সেই প্লটটি।

হাসিনা সরকারের বিভিন্ন সময়ে সংরক্ষিত কোটায় বরাদ্দ দেওয়া প্লট বাতিলের উদ্যোগ নিয়েছে অন্তর্বর্তী সরকার। এরই অংশ হিসেবে আরিফিন শুভকে সংরক্ষিত কোটায় বরাদ্দ দেওয়া প্লটটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। পাশাপাশি সিনেমাটির প্রযোজক লিটন হায়দারের প্লটও বাতিল হচ্ছে বলে জানা গেছে।

এদিকে সংরক্ষিত কোটায় রাজউকের বরাদ্দকৃত শুভর প্লটটি বাতিলের বিষটি অনেকেই নেতিবাচকভাবে নিয়েছেন। বিষয়টি অযৌক্তিক মনে করছেন জনপ্রিয় উপস্থাপক আব্দুর নূর তুষার। এ নিয়ে সামাজিক মাধ্যমে নিজের মতামত তুলে ধরেছেন তুষার।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) নিজের ফেসবুকে তুষার লেখেন, ‘শুভর প্লট বরাদ্দ বাতিল করা অযৌক্তিক। তার অভিনয়-মডেলিং ক্যারিয়ার চব্বিশ বছরের। ছেলেটা কখনও রাজনীতিতে ছিল না। ‘আলো আসবেই’ গ্রুপ করেনি। নির্বাচনী প্রচারণায় ঢ্যাং ঢ্যাং করে ঢোল বাজায়নি। সে একাধিকবার প্রথম আলো পুরস্কার পেয়েছে। সেখানে লীগের প্রভাব ছিল না। তাকে কাস্ট করেছিল শামা জায়েদি ও শ্যাম বেনেগাল সরাসরি। গণভবনে কাস্টিং করার দাওয়াত সে পায়নি। সে লিস্টেই ছিল না। আরিফিন শুভর সঙ্গে অন্যায় করা হচ্ছে। সে কোনো সংস্কৃতি লীগ বিবৃতি লীগেও ছিল না। ২০ বছরেরও বেশি আগে ছেলেটার প্রথম দিকে বহু কাজ আমার সঙ্গে। সে বিনয়ী ছেলে। ভালো ছেলে।’

এরপর লেখেন, ‘আমার অনেক প্রিয় তিশা আর সাবিলা নূর। নুসরাত ফারিয়াও। এরা ছিল রেণু-রেহানা ও হাসিনা চরিত্রে। এখন কি এরাও নানা রকম সাজা পাবে? সাবিলা তো পুরোই বেমানান ছিল! রেহানা আপা কোনোদিনও ওর মতো সুন্দরী ছিল না। শিল্পীর কাজ অভিনয়। এ জন্য তাকে শাস্তি দেওয়া সঠিক না। তাহলে কি কল রেডি মাইক ব্যবসা বন্ধ হবে? সিনেপ্লেক্স বন্ধ হবে? ছবি দেখিয়েছে তাই? শাস্তি শ্যাম বেনেগালকে দেন। এত বাজে একটা ছবি বানিয়েছে তাই।’

সংরক্ষিত কোটা ১৩/এ-ধারা অনুযায়ী, রাজউক এলাকায় নিজস্ব প্লট বা ফ্ল্যাট নেই এমন সংসদ সদস্য, বিচারপতি, মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ, সরকারি-বেসরকারি কর্মকর্তা; এবং যারা রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ কাজে অবদান রেখেছেন, তারা এ ধারায় প্লট পাবেন। এ ধারা অনুযায়ী, বোর্ড সভার সিদ্ধান্তে ২০২৩ সালের ২৭ নভেম্বর উপপরিচালক (এস্টেট ও ভূমি) নায়েব আলী শরীফ স্বাক্ষরিত এক আদেশে শুভকে এ প্লট চূড়ান্ত বরাদ্দ দেয় রাজউক।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যৌক্তিক সময়ে নির্বাচনের মাধ্যমে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জামায়াত নেতার
সাবেক এমপি মুজিবুলসহ ১৬০ জনের বিরুদ্ধে মামলা
ভাঙা হয়েছে প্রাচীর, খুলে ফেলা হয়েছে অভিনয়শিল্পী সংঘের প্লটের সাইনবোর্ড
শেখ হাসিনা ও রেহানাদের নামে পূর্বাচলের প্লট বরাদ্দ বাতিলে রিট