• ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১
logo

চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ডে থাকছেন যারা

আরটিভি নিউজ

  ২২ সেপ্টেম্বর ২০২৪, ২১:০৭
সংগৃহীত
ছবি: সংগৃহীত

বাংলাদেশ চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ড পুনর্গঠন করা হয়েছে। বাংলাদেশ চলচ্চিত্র সার্টিফিকেট আইন, ২০২৩-এর ধারা ৩-এর উপধারা (১) অনুযায়ী বোর্ড পুনর্গঠন করেছে সরকার।

রোববার (২২ সেপ্টেম্বর) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

১৫ সদস্যবিশিষ্ট চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব। বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যানকে বোর্ডের সদস্যসচিব করা হয়েছে।

বোর্ডের অন্য সদস্যদের মধ্যে রয়েছেন— আইন ও বিচার বিভাগের সচিব; প্রধান উপদেষ্টার প্রেস সচিব; তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (চলচ্চিত্র); জননিরাপত্তা বিভাগের যুগ্ম সচিব বা তদূর্ধ্ব পদমর্যাদার প্রতিনিধি; বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক; বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি; ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির অধ্যাপক এবং চলচ্চিত্র নির্মাতা ও গবেষক ড. জাকির হোসেন রাজু; চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক রফিকুল আনোয়ার রাসেল; চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, পরিবেশক, লেখক ও সংগঠক জাহিদ হোসেন; চলচ্চিত্র সম্পাদক ইকবাল এহসানুল কবির; চলচ্চিত্র পরিচালক খিজির হায়াত খান; চলচ্চিত্র অভিনেত্রী নওশাবা আহমেদ এবং চলচ্চিত্র পরিচালক তাসমিয়া আফরিন মৌ।

এর আগে ১৮ সেপ্টেম্বর তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেছিলেন, বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের নাম ‘বাংলাদেশ চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ড’ হবে। তথ্য মন্ত্রণালয়ে বাংলাদেশ সেন্সর বোর্ড ও জুরিবোর্ডের মতবিনিময় সভায় উপদেষ্টা এ কথা বলেন।

আরটিভি/এএ-টি

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বাংলাদেশ চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ড’ নিয়ে নির্মাতাদের প্রত্যাশা
চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ড পুনর্গঠন নিয়ে অসন্তোষ!
সেন্সর বাদ, চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ড পুনর্গঠন
যে কারণে ‘চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ডে’ থাকার প্রস্তাব ফেরালেন শবনম