• ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১
logo

‘যদি সত্যিকারের সংস্কার করতে চান তাহলে নিজেদের কোমরের জোর দিয়ে করেন’

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৬:২২
সংগৃহীত
ছবি: সংগৃহীত

শোবিজের জনপ্রিয় নির্মাতা আশফাক নিপুন। ইন্ডাস্ট্রিতে সাহসী নির্মাতা হিসেবে খ্যাতি রয়েছে তার। বেশিরভাগ কাজেই সমাজের নানা অসঙ্গতি তুলে ধরেন তিনি। বরাবরই নানান ইস্যুতে প্রতিবাদের সুরে কথা বলতে দেখা যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে। ছাত্র আন্দোলনের শুরু থেকেই তাদেরকে সমর্থন জানিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব ছিলেন তিনি।

এদিকে ৫ আগস্ট সরকার পতনের পর থেকে দেশের বিভিন্ন সেক্টরে সংস্কার চলছে। এবার সেই সংস্কার বিষয়ে মুখ খুললেন নির্মাতা নিপুন। নিজের ফেসবুক অ্যাকাউন্টে রোববার (২৯ সেপ্টেম্বর) এক পোস্ট করেন এই নির্মাতা। যেখানে তিনি লিখেন, যদি সত্যিকারের সংস্কার করতে চান তাহলে নিজেদের কোমরের জোর দিয়ে করেন, কারো হুমকি ধামকির ভয়ে না। দেশ আপনাদের সেই জায়গায় বসাইছে আপনাদের উপর ভরসা রেখেই। আমি তো ভয় দেখাবো, আমাকে ভয় পেলে আপনার চলবে?

এদিকে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড দ্বিতীয়বারের পুনর্গঠন করে নাম দেয়া হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র সার্টফিকেশন বোর্ড হয়েছে সম্প্রতি। তথ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ১৫ সদস্যবিশিষ্ট সেন্সর বোর্ডের সদস্যের নাম প্রকাশ করা হয়।

প্রথম তালিকায় বোর্ড সদস্যের অন্যতম ছিলেন নির্মাতা আশফাক নিপুণ। প্রজ্ঞাপনটি প্রকাশ্যে আসার পর নবগঠিত সদস্যদের নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনার মধ্যে নিজের অবস্থান জানান পরিচালক তিনি।

তখন আশফাক নিপুণ গণমাধ্যমে বলেন, ‘আমি সেন্সর বোর্ডে নাই।’

তার আগে ফেসবুকে দেওয়া এক পোস্টে এই নির্মাতা বলেন, সেন্সর বোর্ড আগামী কয়েক মাসের ভেতর সেন্সর সার্টিফিকেশন বোর্ডে রূপান্তরিত হবে বলে আমাকে জানিয়েছেন তথ্য মন্ত্রণালয়। আমি আজীবন চলচ্চিত্রে বা শিল্পে সেন্সর বোর্ড প্রথার বিরুদ্ধে। আমি খুবই সম্মানিত বোধ করেছি মন্ত্রণালয় আমাকে বোর্ডের সদস্য হওয়ার যোগ্য মনে করেছিলেন। কিন্তু একটা মিস-কমিউনিকেশন হয়ে গেছে। আমি এই বোর্ডের অফিশিয়াল সদস্যপদ গ্রহণ করিনি। বিনয়ের সঙ্গে ফিরিয়ে দিয়েছি। তথ্য মন্ত্রণালয়ের সঙ্গে এ ব্যাপারে আমার কথা হয়েছে।

আরটিভি / এএ

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যত দ্রুত সম্ভব সংস্কার কাজ শেষে নির্বাচন: ড. ইউনূস
রাষ্ট্র সংস্কারের জন্য নির্বাচিত জনপ্রতিনিধিরাই যথেষ্ট: মেজর হাফিজ
ব্যাংকসহ তিন খাত সংস্কারে সহায়তা করবে বিশ্বব্যাংক ও আইএফসি
গণবিরোধী আইন সংস্কার করবে সরকার: আসিফ নজরুল