• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

সমুদ্র পাড়ে দুর্গারূপে যে বার্তা দিলেন নওশাবা

বিনোদন ডেস্ক, আরটিভি

  ১৩ অক্টোবর ২০২৪, ১৩:৪০

দেশের বিনোদন অঙ্গনের পরিচত মুখ অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ। সমাজের বিভিন্ন দিক নিয়েও ভাবেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার নানান উদ্যোগের চিত্র দেখা মেলে। এমনকি বিভিন্ন উৎসব কেন্দ্র করে প্রায়ই ফটোশুটে অংশ নেন নওশাবা। তবে তার প্রত্যেকটি ফটোশুটে থাকে সম্প্রতির বার্তাও। এবার দুর্গাপূজাতেই তার ব্যতিক্রম হল না। শুভ বিজয়ার এক দিন আগেই সমুদ্রপারে দুর্গারূপে ধরা দিলেন এই অভিনেত্রী।

গত বছর নওশাবা দুর্গারূপে ভূমিকা দেখিয়েছিলেন ব্যস্ত ইট-পাথরের রাজধানীর প্রেক্ষাপটে। এবার তার ফটোশুটের থিম ‘দুর্গার সমুদ্র’। তার এবারের ছবিগুলোতে সমুদ্র বড় ভূমিকা পালন করেছে। প্রতিটি ছবিতে উঠে এসেছে সমুদ্রবিষয়ক নানা কার্যক্রম।

এবারের দুর্গাপূজা উপলক্ষেও বিশেষ ফটোশুট ও ভিডিওচিত্র নির্মাণ করেছে নওশাবার ‘টুগেদার উই ক্যান’ ও ফটোগ্রাফি এজেন্সি ‘মোমেন্টওয়ালা’। এই ফটোশুটটির সবচেয়ে বিশেষ দিক হলো সমসাময়িক রাষ্ট্রীয় ও আন্তর্জাতিক বিভিন্ন বিষয়কে দেবীরূপে নারী শক্তির ঢেউয়ে প্লাবিত করার প্রয়াস করা হয়েছে।

নওশাবা দুর্গার বেশে হাজির হয়ে তুলে ধরেছেন ধর্মীয় সম্প্রীতি, সমুদ্রের পরিবেশ দূষণ ইস্যু, দুর্গার মাতৃরূপ, সাহায্যকারী রূপ, ত্রাণকর্তার ভূমিকা ইত্যাদি।

বিষয়টি নিয়ে নওশাবা জানান, তিনি মনে করেন, দুর্গা ভালোবাসা আর সম্প্রীতির আধার। সমুদ্রের মতো তিনিও সর্বব্যাপী, সব কিছুকে আলিঙ্গন করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিগুলোর ক্যাপশনে কাজী নওশাবা আহমেদ বলে দিলেন, শিল্প সমুদ্রের ন্যায়। তাকে শিকল পরিয়ে বা গলা চিপে ধরে লাভ নেই। শিল্পীর শিল্পসত্তার জোয়ারে ভেঙে যাবে সব শিকল। শুধু মন্দিরে পূজনীয় দেবী নয়। তিনি প্রতিটি নারীর আত্মার প্রতিফলন। সমুদ্রের মতো তিনিও সর্বব্যাপী। সব কিছুকে আলিঙ্গন করেন এবং দুর্গা শান্তি ও বিজয়ের প্রতীক।

আরটিভি /এএ

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়