• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

ক্ষমা চেয়ে দুই দিনের সময় নিয়েছেন ‘চলচ্চিত্র সার্চ কমিটি’র আহ্বায়ক রাকিব

বিনোদন ডেস্ক, আরটিভি

  ১৪ অক্টোবর ২০২৪, ১৯:৩৪
ছবি: সংগৃহীত

মুঠোফোনে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের ‘চলচ্চিত্র সার্চ কমিটি’র আহ্বায়ক আল আমিন রাকিবের দেওয়া এক বক্তব্যকে ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের আওতাধীন কলা-কুশলীরা। এ ঘটনায় নিন্দাজ্ঞাপন ও ব্যাখ্যা চেয়ে আগামী ১৫ অক্টোবর মানববন্ধন ও সংবাদ সম্মেলনের ঘোষণা দেয় এফডিসিতে অবস্থানরত নবগঠিত বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন ফোরাম। কিন্তু তার আগেই ক্ষমা চেয়ে দুই দিনের সময় নিয়েছেন ‘চলচ্চিত্র সার্চ কমিটি’র আহ্বায়ক আল আমিন রাকিব।

গত ১৩ অক্টোবর বিকালে এফডিসির পরিচালক সমিতির অফিসে দুই পক্ষের উপস্থিতিতে নিজের ভুলের জন্য ক্ষমা চেয়ে দুইদিনের সময় নিয়েছেন আল আমিন রাকিব। এ সময় বরেণ্য চলচ্চিত্র ব্যক্তিত্ব ও চিত্রগ্রাহক সমিতির সভাপতি আব্দুল লতিফ বাচ্চু উপস্থিত ছিলেন।

সমঝোতা বৈঠকে ‘চলচ্চিত্র সার্চ কমিটি’র আহ্বায়ক আল আমিন রাকিব বলেন, বিষয়টি খুব সামান্য এবং কেউ একজন ব্যক্তিগত বিষয়টির কথোপকথনের অডিও ক্লিপ ছড়িয়ে দিয়ে এফডিসিতে সার্চ কমিটির আহ্বায়ক হিসেবে আমার নামে বিষ ছাড়ানোর চেষ্টা করেছিলেন। কিন্তু এ নিয়ে বিস্তারিত আমার ওয়ালে ব্যাখ্যা দিলে এফডিসির সবাই-ই বুঝতে পারেন। ওই পোস্টে আমি দুঃখ প্রকাশও করেছি। তারপরও সেখানে অনেক সিনিয়র আছেন তাই আমি মনে করেছি সরাসরি তাদের সঙ্গে দেখা করে ব্যাখ্যা দেওয়ার। তারা মনোযোগ দিয়ে আমার বক্তব্য শুনে মূল বিষয়টি বুঝতে পেরেছেন।

তিনি আরও বলেন, সত্যি বিষয়টি হতে গত ১০ অক্টোবর আমাদের এফডিসি সংস্কার ও উন্নয়নে কিছু আলাপচারিতার জন্য সবার সঙ্গে বসব, এমন পরিকল্পনা করেছিলাম। কিন্তু মাঝপথেই একটা বাজে লোকের কারণে আলাপ-আলোচনার পরিবেশ নষ্ট হয়। তবে যা হয় তা ভালোর জন্যই হয়। তাদের সঙ্গে আলাপ করে বুঝেছি তারা সত্যিকার অর্থেই সিনেমার উন্নয়নে এফডিসির সংস্কার চান। আমি সেখানে সংক্ষিপ্তভাবে ধারণা দেওয়ার চেষ্টা করেছি শিগগিরই সকলের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করব।

সভায় অন্যান্যের মধ্যে চলচ্চিত্র এডিটর গিল্ডের সভাপতি আবু মুসা দেবু, শিল্পী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আরমান, সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী, বাচসাস’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অনজন রহমান, বাচসাস’র দপ্তর সম্পাদক সিনিয়র সাংবাদিক আহমেদ তেপান্তর, মোস্তফা মতিহার, সাংবাদিক ও অভিনেতা নিশক তারেক আজিজসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন কমিটির নেতারা উপস্থিত ছিলেন।


আরটিভি/এইচএসকে

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বন্যার্তদের এক দিনের বেতন দিলো তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়
বাংলাদেশের ওয়েব সিরিজে শাশ্বত চট্টোপাধ্যায়
জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২৩ জুরি বোর্ডে থাকছেন যারা
সামাজিকমাধ্যমে গুজব প্রতিহতে ব্যবস্থার নির্দেশ