• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সুরকার সুজেয় শ্যামের অবস্থা সংকটাপন্ন

আরটিভি নিউজ

  ১৫ অক্টোবর ২০২৪, ১৬:৩২
সংগৃহীত
ছবি: সংগৃহীত

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা, সুরকার ও সংগীত পরিচালক সুজেয় শ্যামের শারীরিক অবস্থা সংকটাপন্ন। রাজধানীর একটি সরকারি হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি তিনি। শিগগিরই তাকে আইসিইউতে স্থানান্তর করা হবে। বিষয়টি নিশ্চিত করেছেন কণ্ঠযোদ্ধার মেয়ে রুপা মঞ্জুরী শ্যাম।

বাবার শারীরিক অবস্থা প্রসঙ্গে তিনি বলেন, ‌‘বাবার অবস্থা ক্রিটিক্যাল। উনাকে খুব দ্রুতই আইসিইউতে নেওয়া হবে। সবাই বাবার জন্য দোয়া করবেন।’

দীর্ঘদিন ধরেই ক্যানসারে ভুগছেন সুজেয় শ্যাম। সম্প্রতি তার হৃদযন্ত্র ‘পেসমেকার’ বসানো হয়েছিল। ডাক্তাররা বলেছেন, সেখানে ইনফেকশন হয়েছে, যা এখন রক্তে ছড়িয়ে পড়েছে। এ ছাড়া ডায়বেটিসও অনিয়ন্ত্রিত। কিডনির সমস্যাও রয়েছে।

রুপা মঞ্জুরী শ্যাম বলেন, ‘নানাবিধ অসুখের কারণে ট্রিটমেন্ট করার ক্ষেত্রে অনেক কিছু ভাবতে হচ্ছে ডাক্তারদের। তবে তারা আপ্রাণ চেষ্টা করছেন। সবমিলিয়ে বাবার অবস্থা ক্রমেই অবনতি হচ্ছে।’

প্রসঙ্গত, একাত্তরে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শেষ গান এবং পাকিস্তান হানাদার বাহিনীর আত্মসমর্পণের পর প্রথম গানটির সুর করেছিলেন সুজেয় শ্যাম। গীতিকার শহীদুল আমিনের লেখা ‘বিজয় নিশান উড়ছে ওই’ গানটির সুর ও সংগীত পরিচালনা করেন তিনি। গানটির প্রধান কণ্ঠশিল্পী ছিলেন অজিত রায়।

সুজেয় শ্যামের সুর করা অন্য গানগুলোর মধ্যে ‘রক্ত দিয়ে নাম লিখেছি’, ‘রক্ত চাই রক্ত চাই’, ‘আহা ধন্য আমার জন্মভূমি’, ‘আয়রে চাষি মজুর কুলি’, ‘মুক্তির একই পথ সংগ্রাম’, ‘শোন রে তোরা শোন’ প্রভৃতি উল্লেখযোগ্য।

আরটিভি /এএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্লাবন কোরাইশীর কথায় গাইলেন বর্ণালী
ভালো নেই সুজেয় শ্যাম, যা বললেন তার মেয়ে
বরেণ্য সুরকার আলম খানের প্রয়াণের দুই বছর
কেমন আছেন সুজেয় শ্যাম?