• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

নতুন রূপে পর্দায় ফিরলেন ফারজানা ছবি

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২২ অক্টোবর ২০২৪, ১২:২৩
ফারজানা ছবি

প্রায় তিন দশক ধরে শোবিজে কাজ করছেন অভিনেত্রী ফারজানা ছবি। ক্যারিয়ারে ইতোমধ্যে ভিন্ন মাত্রার চরিত্রে অভিনয় করে দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন তিনি। নাটক দিয়ে অভিনয়ে পা রাখলেও পরবর্তী সময়ে নাম লেখান চলচ্চিত্রেও। এবার নতুন রূপে পর্দায় ফিরলেন ছবি।

মাঝে এক বছর বিরতির দিয়ে সম্প্রতি বাংলাদেশ বেতারের সংবাদ পাঠিকা হিসেবে কাজ শুরু করেছেন তিনি। গত ১৯ অক্টোবর প্রথমবারের মতো বেতারে সংবাদ পাঠ করলেন ছবি।

ফারজানা ছবি

বেতারের সংবাদ পাঠের অভিজ্ঞতা নিয়ে ভীষণ উচ্ছ্বসিত তিনি। গণমাধ্যমে অভিনেত্রী বলেন, অনেক দিন ধরেই বেতারের সঙ্গে আছি। নাটকে অভিনয় করি, আবৃত্তি করি, মাঝে মাঝে অনুষ্ঠান ঘোষক হিসেবেও কাজ করি। এবার সংবাদ পাঠ শুরু করলাম। বিষয়টি আমার কাছে ভীষণ আনন্দের। কণ্ঠের পারফরম্যান্স আমি খুব উপভোগ করি। ছোটবেলা থেকেই উচ্চারণে ভালো ছিলাম। এটা বেতারে এখন কাজে লাগছে।

ছবি আরও বলেন, এখন আমাদের নাটক-সিনেমায় প্রমিত ভাষার ব্যবহার একেবারে কমে গেছে। কিন্তু বেতারে শুদ্ধ বাংলাকে জোর দেওয়া হয়। আমি মনে করছি বেতার আমার যোগ্যতাকে ত্বরান্বিত করতে সাহায্য করবে।

ফারজানা ছবি

অভিনয় প্রসঙ্গে তিনি বলেন, শুরুর দিকের জার্নিটা কঠিন ছিল। প্রায় দেড় মাস রিহার্সেল করেছি একটি নাটকের জন্য। প্যাকেজ শুরু হলে প্র্যাকটিসও বেড়ে যেত। এক লাফে সিঁড়ির ওপর উঠিনি। ধাপে ধাপে উঠেছি। সবার কাছে যে সম্মান পাই এবং অভিনয় দিয়ে নিজের পরিচিতি তৈরি করতে পেরেছি, এটা আমার শিল্পী জীবনের প্রাপ্তি।

১৯৯৮ সালে নির্মাতা আবদুল্লাহ আল মামুনের ‘চিঠি’ নাটকে অভিনয়ে পা রাখেন ছবি। ২০১৩ সালে ‘সীমানা পেরিয়ে’ নাটকে অভিনয়ের জন্য সেরা টিভি অভিনেত্রী হিসেবে মেরিল প্রথম আলো পুরস্কার অর্জন করেন তিনি। ছবির উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো, ‘কানামাছি’, ‘লাল গোলাপ’, ‘মহুয়া সুন্দরী’, ‘অপরাজিতা’, ‘জয়নগরের জমিদার’, ‘নিঃশ্বাস’ ইত্যাদি।

আরটিভি/এইচএসকে/এআর

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপদেষ্টা নাহিদের উপস্থিতিতে মনির খানের গান রেকর্ড
উর্দু সার্ভিস চালু করতে বাংলাদেশ বেতারে সভা