• ঢাকা রোববার, ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১
logo

ছেলের সঙ্গে জন্মদিনের কেক কাটবেন মাহি

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৭ অক্টোবর ২০২৪, ১১:০৮
মাহিয়া মাহি

ঢাকাই সিনেমার চিত্রনায়িকা মাহিয়া মাহির জন্মদিন আজ (২৭ অক্টোবর)। ১৯৯৩ সালের আজকের এই দিনে পৃথিবীর আলো দেখেন তিনি। জীবনের ৩০ বসন্ত পেরিয়ে ৩১-এ পা রাখলেন ‘অগ্নি’-খ্যাত এই নায়িকা।

জন্মদিনে তেমন কোনো পরিকল্পনা নেই মাহির। ছেলের সঙ্গে জন্মদিনের কেক কাটবেন জানিয়ে চিত্রনায়িকা বলেন, আমি আসলে কখনোই জন্মদিন উদযাপন করি না। তবে যেহেতু ফারিশ আছে, তাই ওর সঙ্গে একটু সময় কাটাবো। ওর সঙ্গে হয়তো একটু কেক কাটবো। এ ছাড়া অন্য কোনো পরিকল্পনা নেই আমার।

তার পুরো নাম শারমিন আকতার নিপা হলেও শোবিজ দুনিয়ায় মাহিয়া মাহি নামেই পরিচিত তিনি। ২০১২ সালে ‘ভালোবাসার রঙ’ সিনেমা দিয়ে ঢালিউডে অভিষেক হয় মাহির। বর্তমানে বাংলাদেশের সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত অভিনেত্রীদের একজন তিনি।

১৯৯৩ সালের ২৭ অক্টোবর রাজশাহীর তানোর উপজেলার মুণ্ডুমালায় নানাবাড়িতে জন্মগ্রহণ করেন মাহি। তার পৈতৃক নিবাস চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলায়। তার বাবা আবু বকর এবং মা নাম দিলারা ইয়াসমিন।

ঢাকা উত্তরা হাইস্কুল থেকে মাধ্যমিক ও ঢাকা সিটি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। পরবর্তীতে শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজিতে ফ্যাশন ডিজাইনিংয়ের উপর পড়াশুনা শেষ করেন এই চিত্রনায়িকা।

ব্যক্তিগত জীবনে ২০১৬ সালে ভালোবেসে পারভেজ মাহমুদ অপুর সঙ্গে ঘর বাঁধেন মাহি। বিয়ের পর বেশ সুখেই ছিলেন দাম্পত্য জীবনে। তবে সেই সুখ যেন সইলো না তার কপালে। চিত্রনায়িকার সংসারে বেজে ওঠে বিচ্ছেদের সুর। ২০২১ সালের জুন মাসে দাম্পত্য জীবনের ইতি টানেন মাহি-অপু।

পরবর্তীতে ২০২১ সালের সেপ্টেম্বরে গাজীপুরের ব্যবসায়ী রাকিব সরকারের সঙ্গে সংসার পাতেন এই নায়িকা। ২০২৩ সালের ২৮ মার্চ তাদের কোল জুড়ে আসে পুত্র সন্তান ফারিশ। তবে মাহির এই সংসারও ভেঙে যায়। বর্তমানে ছেলেকে নিয়ে একাই আছেন তিনি। পাশাপাশি ফারিশের সব দায়িত্বও একা হাতে পালন করছেন মা মাহি।

সিনেমা ছাড়াও রাজনীতির মাঠেও সরব হয়েছিলেন মাহি। তবে সেখানে সফলতা পাননি এই নায়িকা। মাহির উল্লেখযোগ্য সিনেমাগুলো হচ্ছে— ‘কৃষ্ণপক্ষ’, ‘অগ্নি’, ‘অগ্নি টু’, ‘ঢাকা অ্যাটাক’, ‘দেশা: দ্য লিডার’, ‘পোড়ামন’, ‘ভালোবাসা আজকাল’, ‘রোমিও বনাম জুলিয়েট’, ‘ওয়ার্নিং’ সহ আরও অনেক সিনেমায় অভিনয় করেছেন তিনি।

আরটিভি/এইচএসকে/এআর

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘তোমাকে দেখাবো আর ঠাডায় ২টা থাপ্পড় মারবো’
আমি একটা ছাগল, এবার আমি মানুষ হব ইনশাআল্লাহ: মাহি
ফের মাহির দেড় মিনিটের নতুন ভিডিও ভাইরাল
মাহির দেড় মিনিটের ভাইরাল ভিডিও নিয়ে সমালোচনা